Virat Kohli

কোহলির ৩৫-এ ১২ বছর আগে ফিরে গেলেন অনুষ্কা, জন্মদিনের পোস্টে বিরল রেকর্ডের কথা

রবিবার ৩৬তম জন্মদিন কোহলির। জন্মদিনে তিনি ব্যাট হাতে নামবেন কলকাতার ইডেনে। ৩৫ পূর্ণ করা ক্রিকেটারকে অনেকে শুভেচ্ছা জানিয়েছেন। আলাদা ভাবে নজর কাড়ল অনুষ্কার বার্তা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২৩ ১৩:২৭
Share:

(বাঁদিকে) বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা। —ফাইল চিত্র।

৩৫ বছর পূর্ণ করলেন বিরাট কোহলি। এ বারের জন্মদিনটা ভারতের প্রাক্তন অধিনায়ক কাটাচ্ছেন কলকাতায়। কোহলির জন্মদিন ঘিরে উন্মাদনার শেষ নেই ক্রিকেটপ্রেমীদের। অনেকেই তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন। তবে কোহলি বোধহয় সেরা বার্তাটি পেলেন স্ত্রী অনুষ্কা শর্মার কাছ থেকে। যাতে কোহলির একটি বিরল রেকর্ডের উল্লেখ করেছেন তিনি।

Advertisement

সমাজমাধ্যমে স্বামীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন বলিউড অভিনেত্রী। অনুষ্কা লিখেছেন, ‘‘তিনি তাঁর জীবনের প্রতিটি ভূমিকায় আক্ষরিক অর্থেই ব্যতিক্রমী। কোনও না কোনও ভাবে তিনি নিজের গর্বের টুপিতে পালক যোগ করে চলেছেন। আমি তোমাকে এই জীবনে এবং তার পরেও সীমাহীন ভাবে ভালবাসি। যে কোনও ভাবে, যে কোনও অবস্থায় সব কিছুর থেকে বেশি ভালবাসি।’’ নিজের খেলার মধ্যে নানা ইমোজিও ব্যবহার করেছেন অনুষ্কা। কোহলির একটি মজার ছবি এবং দু’জনের একসঙ্গে একটি ছবিও দিয়েছেন বলিউড অভিনেত্রী।

সমাজমাধ্যমে ক্রিকেটার কোহলিকে নিয়ে একটি মজার তথ্য ভক্তদের সঙ্গে ভাগ করে নিয়েছেন অনুষ্কা। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে কোহলি হলেন একমাত্র বোলার, যিনি কোনও বৈধ বল না করেই উইকেট পেয়েছিলেন। ২০১১ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে কোহলিকে বল করতে দিয়েছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। প্রথম বলটি ওয়াইড করেছিলেন কোহলি। সেই বলে কেভিন পিটারসেনকে স্টাম্প আউট করেছিলেন ধোনি। কোহলির বলটি গণ্য না হলেও ১ রান দিয়ে ১ উইকেট পেয়েছিলেন। সেই অবস্থায় কোহলির বোলিং পরিসংখ্যান ছিল ০-০-১-১। কোহলিকে ব্যতিক্রমী বোঝাতে এই ক্রিকেটীয় তথ্য নিজের বক্তব্যের সঙ্গে জুড়ে দিয়েছেন অনুষ্কা।

Advertisement

৩৬তম জন্মদিনেও অবশ্য ছুটি নেই কোহলির। রবিবার কলকাতার ইডেন গার্ডেন্সে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্বকাপের ম্যাচ খেলবেন তিনি। গত শুক্রবার ভারতীয় দলের সঙ্গে শহরে এসেছেন কোহলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন