Virat Kohli

Shoaib Akhtar: কোহলীকে সর্বকালের সেরা বলে নিজের পাকিস্তানি পরিচিতিকে তুলে ধরলেন শোয়েব

কোহলীকেই সর্বকালের সেরা ক্রিকেটার বলে মনে করেন শোয়েব। এখনকার খারাপ ছন্দই আগামী দিনে কোহলীকে আরও ভাল ছন্দে ফেরাবে বলেই বিশ্বাস তাঁর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২২ ২২:৩৪
Share:

বিরাট কোহলী। ফাইল ছবি।

বিরাট কোহলীর প্রশংসা অনেকেই করেন। তেমনই করেছেন শোয়েব আখতার। কিন্তু প্রশংসা করতে গিয়ে নিজেই বুঝিয়ে দিলেন, এক জন পাকিস্তানি হয়ে সদ্য প্রাক্তন ভারত অধিনায়ককে শ্রেষ্ঠত্বের আসনে বসিয়ে দেওয়ার তাৎপর্যই আলাদা।

Advertisement

পাকিস্তানের প্রাক্তন জোরে বোলারের দাবি সচিন তেন্ডুলকরকেও আন্তর্জাতিক শতরানের সংখ্যায় ছাপিয়ে যাবেন কোহলী। একটি সাক্ষাৎকারে শোয়েব বলেছেন, ‘‘বিরাটের সম্পর্কে ভাল ভাল কথা বলাই যায়। ওকে সন্মান করাই যায়। বিরাটকে সন্মান করবেন নাই বা কেন? আমি একজন পাকিস্তানি হয়েও বলছি, বিরাটই সর্বকালের সেরা ক্রিকেটার। বাজি ধরতে পারি, ও ১১০টা শতরান করবেই।’’ কোহলীর প্রশংসা করতে গিয়ে তিনি নিজে যে পাকিস্তানি, সেটার উপরেই জোর দিয়েছেন শোয়েব।

বেশ কিছু দিন ধরে চেনা ছন্দে নেই কোহলী। তাতে খেলোয়াড় হিসেবে প্রাক্তন ভারত অধিনায়কের মান কমে যাবে না বলেই মত শোয়েবের। বরং বিশ্বাস করেন, যে কোনও দিন কোহলীকে আবার সেরা ছন্দে দেখা যাবে। কোহলীকে বার্তা দিয়ে পাকিস্তানের প্রাক্তন জোরে বোলার বলেছেন, ‘‘তোমার ভয় পাওয়ার দরকার নেই। ৪৫ বছর পর্যন্ত তুমি খেলবে। বর্তমান পরিস্থিতিই তোমাকে তৈরি করে দেবে। ১১০টা শতরান করবে তুমি। তোমাকে নিয়ে অনেকে অনেক কিছু লিখছে। টুইট করছে। দেওয়ালিতে শুভেচ্ছা জানিয়ে একটা পোস্ট করেছিলে। তাতেও অনেকে তোমার সমালোচনা করেছিল। তোমার স্ত্রী, সন্তানকে নিয়ে নানা রকম পোস্ট করা হচ্ছে। এর থেকে জঘন্য কী হতে পারে! প্রকৃতিই তোমাকে ১১০টা শতরান করার জন্য তৈরি করেছে। আমার কথা মাথায় রাখ। এখন থেকেই আবার চালিয়ে খেলতে শুরু কর।’’

Advertisement

২০১৫ থেকে ২০১৯ পর্যন্ত কোহলী দুরন্ত ছন্দে ছিলেন। আগামী দিনে তার থেকেও ভাল ছন্দে কোহলীকে দেখা যাবে বলেই আশা শোয়েবের।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন