Asia Cup 2022

এই দল নিয়ে এশিয়া কাপ জেতা যাবে না! রোহিতদের দলে বড় বদলের ডাক দিলেন পুজারা

পাকিস্তানের বিরুদ্ধে হারের পরে ভারতীয় দলে বদলের ডাক দিয়েছেন চেতেশ্বর পুজারা। ভারতীয় ক্রিকেটারের মতে, এই দল নিয়ে এশিয়া কাপ জেতা যাবে না। তার জন্য দলে পরিবর্তন করতে হবে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২২ ১৫:৪২
Share:

রোহিতদের দলে কী কী বদলের কথা বলেছেন পুজারা! —ফাইল চিত্র

এশিয়া কাপের সুপার ফোর-এর প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হেরেছে ভারত। এই দল নিয়ে এশিয়া কাপ জেতা সম্ভব নয় বলে মনে করেন চেতেশ্বর পুজারা। ভারতীয় ক্রিকেটার জানিয়েছেন, দলে কয়েকটি বদল করা দরকার। নইলে দলের ভারসাম্য নষ্ট হচ্ছে।

Advertisement

শ্রীলঙ্কার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে ভারত খেলতে নামার আগে সংবাদমাধ্যমে পুজারা বলেন, ‘‘এই দলের ভারসাম্য ঠিক নেই। এই দল নিয়ে এশিয়া কাপ জেতা কঠিন। আমার মনে হয় আরও এক জন অলরাউন্ডারকে দলে নিতে হবে। অক্ষর পটেল বড় ভূমিকা নিতে পারবে। হার্দিক পাণ্ড্য ভাল অলরাউন্ডার। কিন্তু প্রতি ম্যাচে চার ওভার ওকে দিয়ে করানো যাবে না। সে ক্ষেত্রে আরও এক জন বোলার চায়। সেটা অক্ষর।’’

জোরে বোলার আবেশ খানকেও দলে ফেরানোর পরামর্শ দিয়েছেন পুজারা। জ্বর হওয়ায় পাকিস্তানের বিরুদ্ধে খেলতে পারেননি আবেশ। পুজারা বলেন, ‘‘আবেশ সুস্থ থাকলে ওকে দলে নেওয়া উচিত। শ্রীলঙ্কার বিরুদ্ধে ও বড় ভূমিকা নিতে পারবে। আবেশের গতি আছে। ভাল বাউন্সার দিতে পারে। সেটা উপমহাদেশের ক্রিকেটারদের সমস্যায় ফেলতে পারবে।’’

Advertisement

তবে ঋষভ পন্থকে দলে রাখার পক্ষপাতী পুজারা। তিনি বলেন, ‘‘দীনেশ কার্তিক ভাল ফিনিশার। কিন্তু পন্থকে যখন পাকিস্তানের বিরুদ্ধে খেলানো হয়েছে তখন আমার মনে হয় পরের ম্যাচেও ওকে খেলানো উচিত। নইলে আগের ম্যাচে হঠাৎ করে ওকে নেওয়ার কোনও প্রয়োজন ছিল না।’’

সুপার ফোর-এর প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে লিগ তালিকার শীর্ষে রয়েছে শ্রীলঙ্কা। তাদের সুযোগ রয়েছে ফাইনালে ওঠার। তার জন্য ভারত ও পাকিস্তানের মধ্যে একটি দলকে হারাতেই হবে তাদের। তা হলে ফাইনালের দৌড়ে অনেকটা এগিয়ে থাকবেন দাসুন শনাকারা। সেই কারণে, ভারতের বিরুদ্ধে নিজেদের ১০০ শতাংশ দিতে তৈরি শ্রীলঙ্কা। রোহিতদের বিরুদ্ধে তাঁরা বিশেষ পরিকল্পনা করেছেন বলে জানিয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক।

অন্য দিকে শেষ চারের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হেরে কিছুটা পিছিয়ে পড়েছে ভারত। ফাইনালে উঠতে গেলে শ্রীলঙ্কা ও আফগানিস্তান, দু’দলকেই হারাতে হবে রোহিতদের। আগের ম্যাচের ভুলের কথা না ভেবে নতুন ম্যাচ হিসাবে খেলতে নামবে ভারত। বিরাট কোহলী ছন্দে ফিরেছেন। শ্রীলঙ্কা ও আফগানিস্তানের বিরুদ্ধে বড় ভূমিকা নিতে পারেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন