Asia Cup 2022

আফগানিস্তান ম্যাচ থেকে কেন নিজেকে সরিয়ে নিলেন রোহিত শর্মা, কারণ ব্যাখ্যা করলেন লোকেশ রাহুল

বৃহস্পতিবার আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচের আগে টস করতে নামতে দেখা গেল কেএল রাহুলকে। টসে হেরে রাহুল জানালেন, কেন রোহিত আফগানিস্তান ম্যাচে খেলছেন না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ ১৯:২৯
Share:

আফগানিস্তান ম্যাচে খেলছেন না রোহিত শর্মা। ছবি পিটিআই

এশিয়া কাপ থেকে ইতিমধ্যেই বিদায় নিয়েছে ভারত। আফগানিস্তানের বিরুদ্ধে বৃহস্পতিবারের ম্যাচ নেহাতই নিয়মরক্ষার। সেই ম্যাচ থেকে নিজেকে সরিয়ে নিলেন রোহিত শর্মা। টস করতে নামতে দেখা গেল কেএল রাহুলকে। টসে হেরে রাহুল জানালেন, কেন রোহিত আফগানিস্তান ম্যাচে খেলছেন না।

Advertisement

রাহুলের কথায়, “রোহিত একটা বিরতি নিয়েছে। আসলে এখন দুবাইয়ে প্রচণ্ড গরম। পরের পর ম্যাচ খেলতে হচ্ছে আমাদের। নিজের শারীরিক অবস্থা ঠিক রাখা সহজ ব্যাপার নয়। তাই জন্যেই আজকের ম্যাচে ও বিশ্রাম নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আরও কয়েক জন আজকের ম্যাচে খেলবে না। রোহিতের পাশাপাশি যুজবেন্দ্র চহাল এবং হার্দিক পাণ্ড্য খেলছে না। ওদের জায়গায় এসেছে দীপক চাহার, দীনেশ কার্তিক এবং অক্ষর পটেল।”

সুপার ফোরের দু’টি ম্যাচেই টসে হেরেছিলেন রোহিত। বৃহস্পতিবার টস হারলেন রাহুলও। তবে ভারতের অধিনায়ক জানালেন, টসে জিতলেও ব্যাটিংই নিতেন। বলেছেন, “আমরা প্রথমে ব্যাট করতে চেয়েছিলাম। আসলে, ফের এক বার আমাদের ব্যাটিং লাইন-আপকে পরীক্ষার মুখে ফেলতে চাই। তাই এই কাজ করেছি।”

Advertisement

এশিয়া কাপ থেকে বিদায় প্রসঙ্গে রাহুল বলেছেন, “এই প্রতিযোগিতায় আসার আগে আমাদের মাথায় টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা ঘুরছিল। বিশ্বকাপের আগে এ ধরনের প্রতিযোগিতায় খেলতে পারা আমাদের সাহায্য করবে। যে ম্যাচগুলো হেরেছি সেখান থেকে অনেক শিক্ষা নিয়েছি। বিশ্বকাপে কার কী ভূমিকা হবে, সেটা এই প্রতিযোগিতাতেই চূড়ান্ত করে নিতে চাই আমরা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন