Mumbai police

ক্রিকেট ম্যাচে মারামারি, তরোয়াল-উইকেট নিয়ে হামলা, মৃত্যু পুলিশ কর্মীর

ছুটি নিয়ে রবিবার বাড়ি ফিরেছিলেন মুম্বই পুলিশের কর্মী শুভম। সে দিনই স্থানীয় একটি ক্রিকেট ম্যাচে অংশ নিয়েছিলেন তিনি। খেলার পর মারামারিতে জড়িয়ে পড়েন দু’দলের খেলোয়াড়েরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৪ ১৮:২৩
Share:

—প্রতীকী চিত্র।

ক্রিকেট ম্যাচ ঘিরে দু’দলের খেলোয়াড়দের মারামারি। আর সেই সংঘর্ষের বলি হলেন এক পুলিশ কর্মী। মর্মান্তিক এই ঘটনা ঘটেছে মহারাষ্ট্রের জলগাঁও জেলার চালিশগাঁওয়ের। মৃত ২৮ বছরের শুভম আগোন মুম্বই পুলিশের কর্মী ছিলেন।

Advertisement

স্থানীয় ক্রিকেট ম্যাচের একটি সিদ্ধান্তকে ঘিরে তর্ক শুরু হয়েছিল দু’দলের খেলোয়াড়দের মধ্যে। ঝগড়া থেকে ঝামেলা গড়ায় হাতাহাতিতে। অভিযোগ শুভমের উপর তরোয়াল, উইকেট নিয়ে ঝাঁপিয়ে পড়েন প্রতিপক্ষ দলের ১০-১২ জন। মাথায় গুরুতর আঘাত পান শুভম। দ্রুত তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

শুভমের সতীর্থ আনন্দ আগোন প্রতিপক্ষের ১২জন ক্রিকেটারের বিরুদ্ধে চালিশগাঁও সিটি পুলিশের কাছে এফআইআর করেন। অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০২ (খুন), ৩০৭ (খুনের চেষ্টা), ৩২৪ (ইচ্ছাকৃত ভাবে আঘাত করা) এবং ৫০৪ (ইচ্ছাকৃত অপমান) ধারা অভিযোগ দায়ের করেন আনন্দ। তাঁর এফআইআরের ভিত্তিতে তিন অভিযুক্তকে গ্রেফতার করেছে চালিশগাঁও সিটি পুলিশ।

Advertisement

চালিশগাঁও সিটি পুলিশের অ্যাসিস্ট্যান্ট ইন্সপেক্টর সাগর ধিকলে বলেছেন, ‘‘শুভম ছুটি নিয়ে রবিবার বাড়ি এসেছিলেন মুম্বই থেকে। সে দিনই স্থানীয় একটি ক্রিকেট ম্যাচে তিনি অংশগ্রহণ করেন। খেলায় তাঁর দল জয় পায়। খেলা শেষ হওয়ার পর একটি বিষয়কে কেন্দ্র করে দু’দলের খেলোয়াড়দের মধ্যে ঝগড়া শুরু হয়। শুভমও ঝগড়ায় জড়িয়ে পড়েন। সে সময় প্রতিপক্ষের দলের খেলোয়াড়েরা শুভম এবং আনন্দের উপর উইকেট, তরোয়াল এবং ধারাল অস্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়ে। গুরুতর আহত শুভমের মৃত্যু হয়েছে। আনন্দের আঘাত গুরুতর নয়।’’

ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। ধৃত তিন জনকে সোমবার আদালতে তোলা হয়। বিচারক ধৃতদের সাত দিন পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন। বাকি অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন