Pat Cummins

চোট সারিয়ে বিশ্বকাপের আগে মাঠে ফিরতে পারবেন কামিন্স? কী জানালেন অস্ট্রেলিয়ার অধিনায়ক?

ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যাশেজ় সিরিজ়ের শেষ টেস্টে বাঁ হাতের কব্জিতে চোট পেয়েছিলেন কামিন্স। ব্যাট করতে সমস্যা হয়েছিল। চোট সারাতে দক্ষিণ আফ্রিকা সফরের শুরুতে দলের সঙ্গে যাচ্ছেন না তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৩ ১৮:০১
Share:

প্যাট কামিন্স। —ফাইল চিত্র।

অ্যাশেজ় সিরিজ়ের পঞ্চম টেস্টে বাঁ হাতের কব্জিতে চোট পেয়েছিলেন অস্ট্রেলিয়া অধিনায়ক প্যাট কামিন্স। চোটের জন্য দক্ষিণ আফ্রিকা সফরে যেতে পারছেন না। কামিন্সের আশা এক দিনের বিশ্বকাপের আগেই মাঠে ফিরতে পারবেন।

Advertisement

এক দিনের বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের এক দিনের সিরিজ় খেলবে অস্ট্রেলিয়া। তার পর ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের এক দিনের সিরিজ় খেলবে অসিরা। দক্ষিণ আফ্রিকা সফরের ১৮ জনের দলে অধিনায়ক হিসাবে রাখা হয়েছিল কামিন্সকে। কিন্তু চোটের জন্য তিনি নিজেকে সরিয়ে নিয়েছেন ৩০ অগস্ট থেকে ১৭ সেপ্টেম্বরের এই সিরিজ় থেকে। তবে আশা করছেন বিশ্বকাপের আগে ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে খেলতে পারবেন।

কবে আবার মাঠে ফিরতে পারবেন? এক সাক্ষাৎকারে এই প্রশ্নের উত্তরে কামিন্স বলেছেন, ‘‘সিরিজ়ের শেষ দিকে দক্ষিণ আফ্রিকায় যেতে পারি। বিশ্বকাপের আগে প্রস্তুতির জন্য এক দিনের ক্রিকেটকে আমরা বেশি গুরুত্ব দিচ্ছি। মনে হয় না কব্জির চোটটা খুব বেশি ভোগাবে। আর কয়েক সপ্তাহে পুরো ঠিক হবে যাবে।’’ কামিন্সের অনুপস্থিতিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন মিচেল মার্শ। সিরিজ়ের শেষ দিকে কামিন্স সে দেশে যেতে পারলে তিনিই আবার নেতৃত্ব দেবেন। তবে বিশ্বকাপের আগে ভারতের মাটিতে তিন ম্যাচের সিরিজ় খেলা নিয়ে আশাবাদী কামিন্স।

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়ে অবশ্য মার্শই নেতৃত্ব দেবেন। অ্যারন ফিঞ্চের অবসরের পর তাঁকেই ২০ ওভারের ক্রিকেটের জন্য স্থায়ী অধিনায়ক হিসাবে বেছে নিয়েছেন অস্ট্রেলিয়ার নির্বাচকেরা। অধিনায়ক মার্শকে নিয়েও আশাবাদী কামিন্স। তিনি বলেছেন, ‘‘মার্শ আমাদের দলের গুরুত্বপূর্ণ সদস্য। ওর মধ্যে নেতৃত্ব দেওয়ার সহজাত প্রবণতা রয়েছে। এক অধিনায়কের কাছে আমরা যা যা আশা করি, ওর মধ্যে সে সব কিছু রয়েছে। আমরা সকলে ওর সঙ্গে রয়েছি।’’

এক দিনের বিশ্বকাপে অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচ আগামী ৮ অক্টোবর ভারতের বিরুদ্ধে। তার আগে ভারত-অস্ট্রেলিয়া তিনটি এক দিনের ম্যাচ হবে ২২, ২৪ এবং ২৭ সেপ্টেম্বর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন