steve smith

Pakistan vs Australia: পাল্টা লড়াই অস্ট্রেলিয়ার, পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্ট ড্রয়ের দিকেই

রবিবার রাতে রাওয়ালপিন্ডিতে বৃষ্টি হয় রাতভর। সে কারণে মাঠ ছিল ভেজা। ফলে খেলা শুরু হতে অনেকটাই দেরি হয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২২ ১৯:৫৯
Share:

স্মিথদের লড়াই সত্ত্বেও টেস্ট ড্রয়ের দিকে। ছবি পিটিআই

প্রায় পাঁচশোর কাছাকাছি রান তুলে প্রথম ইনিংস ডিক্লেয়ার করে অস্ট্রেলিয়াকে চাপে ফেলার কথা ভেবেছিল পাকিস্তান। কিন্তু অস্ট্রেলিয়াও পাল্টা লড়াই দিচ্ছে। চতুর্থ দিনের শেষে তারা পিছিয়ে মাত্র ২৭ রানে। তবে টেস্ট যে দিকে এগোচ্ছে, তাতে এই ম্যাচ ড্র হওয়ার সম্ভাবনাই বেশি।

Advertisement

রবিবার রাতে রাওয়ালপিন্ডিতে বৃষ্টি হয় রাতভর। সে কারণে মাঠ ছিল ভেজা। ফলে খেলা শুরু হতে অনেকটাই দেরি হয়। প্রথম সেশনে খেলাই হয়নি। মধ্যাহ্নভোজের পর আম্পায়াররা ম্যাচ চালু করার নির্দেশ দেন। কিন্তু ক্রিজে থিতু হয়ে যাওয়া দুই ব্যাটার মার্নাস লাবুশেন এবং স্টিভ স্মিথকে ফেরাতে পারেনি পাকিস্তান।

সাফল্য আসে নতুন বল নেওয়ার পর। শাহিন আফ্রিদির সুইংয়ে ঠকে গিয়ে উইকেটকিপারের হাতে ক্যাচ তুলে দেন লাবুশেন। ৯০ রানে ফিরে যান তিনি। এরপর ট্রাভিস হেডকে তুলে নেন নৌমান আলি। পর পর দুই উইকেট হারিয়ে চাপে পড়ে অস্ট্রেলিয়া।

Advertisement

কিন্তু স্মিথের সঙ্গে জুটি বাঁধেন ক্যামেরন গ্রিন। সপ্তম উইকেটে ৮১ রানের জুটি হওয়ার পর ৪৮ রানে ফেরেন গ্রিন। কিছুক্ষণ পরে ফিরে যান স্মিথও (৭৮)। চতুর্থ দিনের খেলা শেষে ক্রিজে রয়েছেন মিচেল স্টার্ক (১২) এবং প্যাট কামিন্স (৪)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন