India vs Australia

ভারতের বিরুদ্ধে সিরিজকে বিশেষ গুরুত্ব, টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু অস্ট্রেলিয়ার

বিশ্বকাপের আগে ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ ছাড়াও ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ রয়েছে অস্ট্রেলিয়ার। রোহিতদের বিরুদ্ধে চূড়ান্ত পরীক্ষা-নিরীক্ষা সেরে নিতে চান ফিঞ্চরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২ ১৭:৪৮
Share:

ভারতের বিরুদ্ধে সিরিজকে বিশেষ গুরুত্ব ফিঞ্চদের। ছবি: টুইটার।

সব দলই এখন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিতে মগ্ন। তারই অংশ হিসাবে ভারতে টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসছে অস্ট্রেলিয়া। এই সিরিজকে বিশেষ গুরুত্ব দিচ্ছে গত বারের টি-টোয়েন্টি বিশ্ব চ্যাম্পিয়নরা।

Advertisement

নিউজিল্যান্ডকে ৩-০ ব্যবধানে এক দিনের সিরিজে হারিয়ে ভারত সফরে আসছে অস্ট্রেলিয়া। ২০ সেপ্টেম্বর থেকে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। বিশ্বকাপের আগে এর পর ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলবেন অ্যারন ফিঞ্চরা। সেই সিরিজের থেকেও ভারতের বিরুদ্ধে সিরিজকেই বেশি গুরুত্ব দিচ্ছে অস্ট্রেলিয়া। ভারতের মাটিতে রোহিত শর্মাদের বিরুদ্ধে সিরিজেই বিশ্বকাপের জন্য চূড়ান্ত পরীক্ষা-নিরীক্ষা করে নিতে চান ফিঞ্চরা। এক দিনের ক্রিকেট থেকে অবসর নিলেও টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন ফিঞ্চই।

ভারত-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজের খেলাগুলি হবে মোহালি, নাগপুর এবং হায়দরাবাদে। এই সিরিজে মিচেল স্টার্ক, মিচেল মার্শ এবং মার্কাস স্টোইনিসের মতো গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের ভারতের বিরুদ্ধে পাবে না অস্ট্রেলিয়া। তাঁদের বিশ্রাম দেওয়া হয়েছে। ভারতের বিমানে ওঠার পর নেটমাধ্যমে ছবি দিয়েছেন অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক প্যাট কামিন্স।

Advertisement

ভারতের জন্যও অস্ট্রেলিয়া এবং তার পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ গুরুত্বপূর্ণ। এশিয়া কাপে ব্যর্থতার পর ঘরের মাঠে এই ছয় ম্যাচ থেকেই বিশ্বকাপের ছন্দ পেতে চাইবেন রোহিতরা। চোট সারিয়ে যশপ্রীত বুমরা এবং হর্ষল পটেল কেমন পারফরম্যান্স করেন, নজর থাকবে সে দিকেও। কারণ, দুই জোরে বোলারই রয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন