Ashes 2021-22

Ashes 2021-22: মালান, রুটকে হারিয়ে চাপে ইংল্যান্ড, দ্বিতীয় টেস্ট জিততে অজিদের দরকার ৬ উইকেট

জিততে আর মাত্র ছয় উইকেট দরকার অস্ট্রেলিয়ার। ইংল্যান্ডের লোয়ার অর্ডারের ফর্ম ভাল নয়। তাই তাড়াতাড়ি ম্যাচ জিততে চাইছেন স্টিভ স্মিথরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২১ ১৮:১০
Share:

এ ভাবেই একের পর এক উইকেট হারায় ইংল্যান্ড ছবি: টুইটার থেকে।

প্রথম ইনিংসের পরে দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ ইংল্যান্ডের টপ অর্ডার। চতুর্থ দিনের শেষে দলের দুই নির্ভরযোগ্য ব্যাটার জো রুট ও দাউইদ মালান সাজঘরে ফিরে গিয়েছেন। চার উইকেট পড়ে গিয়েছে সফরকারী দলের। এখনও ৩৮৬ রান দরকার তাদের। অন্য দিকে আর মাত্র ছয় উইকেট নিলেই দ্বিতীয় টেস্ট জিতে যাবে অস্ট্রেলিয়া

Advertisement

অ্যাডিলেডে দিন-রাতের টেস্টের চতুর্থ দিন ভাল খেলেন দুই অজি ব্যাটার মার্নাশ লাবুশেন ও ট্র্যাভিস হেড। প্রথম ইনিংসে শতরানের পরে দ্বিতীয় ইনিংসে অর্ধশতরান করেন লাবুশেন। ৫১ রান করেন হেড। শেষ দিকে ৩৩ রান করেন ক্যামেরন গ্রিন। নয় উইকেটে ২৩০ রানে ডিক্লেয়ার করে অস্ট্রেলিয়া।

জয়ের জন্য ৪৮৮ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে শূন্য রানে আউট হন ইংল্যান্ডের ওপেনার হাসিব হামিদ। মালানের সঙ্গে দলের রানকে কিছুটা টেনে নিয়ে যান আর এক ওপেনার ররি বার্নস। ২০ রান করে আউট হন মালান। ৩৪ করেন বার্নস। নির্দিষ্ট ব্যবধানে উইকেট পড়তে থাকে ইংল্যান্ডের। ২৪ রান করে তাদের শেষ ভরসা রুট সাজঘরে ফিরলে চতুর্থ দিনের খেলা শেষ করে দেন আম্পায়াররা।

Advertisement

পঞ্চম দিন জিততে আর মাত্র ছয় উইকেট দরকার অস্ট্রেলিয়ার। ইংল্যান্ড দলের লোয়ার অর্ডারের ফর্ম খুব একটা ভাল নয়। তাই শেষ দিনে যত তাড়াতাড়ি সম্ভব ম্যাচ জিতে অ্যাশেজ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে যেতে চাইছেন স্টিভ স্মিথরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন