ICC ODI World Cup 2023

চোট পেয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নেই দুই ক্রিকেটার, বিশ্বকাপের আগে চিন্তা অস্ট্রেলিয়ার

অ্যাশেজ়ে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলার সময়ই বাঁ হাতের কব্জিতে চোট পেয়েছিলেন স্মিথ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে না খেললেও ভারতের বিরুদ্ধে স্মিথ খেলবেন বলেই জানা গিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৩ ১৪:৫৭
Share:

বিশ্বকাপ ট্রফি। —ফাইল চিত্র।

দক্ষিণ আফ্রিকা সফরে যাবেন না স্টিভ স্মিথ। চোট পেয়ে পুরো সফর থেকেই বাদ অস্ট্রেলিয়ার অভিজ্ঞ ব্যাটার। অ্যাশেজ়ে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলার সময়ই বাঁ হাতের কব্জিতে চোট পেয়েছিলেন স্মিথ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে না খেললেও ভারতের বিরুদ্ধে স্মিথ খেলবেন বলেই জানা গিয়েছে। দক্ষিণ আফ্রিকা সফরের জন্য স্মিথের পরিবর্তও ঘোষণা করেছে অস্ট্রেলিয়া।

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে কব্জিতে চোট নিয়েই খেলেছিলেন স্মিথ। নতুন করে যাতে চোট না লাগে, তার জন্য এখন বাঁ হাতে স্প্লিন্ট পরেছেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টিতে স্মিথকে ওপেন করানো হবে বলে পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু এখন তিনি দলের বাইরে চলে গেলেন। স্মিথের জায়গায় টি-টোয়েন্টি দলে নেওয়া হয়েছে অ্যাশটন টার্নারকে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে না খেললেও ভারতের বিরুদ্ধে খেলতে আসবেন স্মিথ। তাই বিশ্বকাপেও তাঁর খেলার সম্ভাবনা রয়েছে। বিশ্বকাপের দলে না থাকলেও স্মিথের জায়গায় দক্ষিণ আফ্রিকা সিরিজ়ে এক দিনের দলে জায়গা পেলেন মার্নাস লাবুশেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নেই মিচেল স্টার্কও। অ্যাশেজ়ের পর একেবারে ভারতের বিরুদ্ধে খেলতে দেখা যাবে বাঁহাতি পেসারকে। তাঁরও চোট রয়েছে। অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলে রয়েছেন তরুণ বাঁহাতি পেসার স্পেনসার জনসন। আন্তর্জাতিক ক্রিকেটে এখনও অভিষেক হয়নি তাঁর। স্টার্কের জায়গায় এক দিনের দলে সেই জনসনকে নেওয়া হয়েছে।

Advertisement

চোট রয়েছে প্যাট কামিন্সেরও। তাঁর জায়গায় অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন মিচেল মার্শ। কামিন্স এক দিনের সিরিজ়ে যোগ দিতে পারেন। তবে খেলবেন কি না তা স্পষ্ট নয়। তাঁরও কব্জিতে চোট। স্মিথ, কামিন্স এবং স্টার্ক ছাড়াও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি দলে নেই জস হেজ়লউড, ক্যামেরন গ্রিন এবং ডেভিড ওয়ার্নার। বিশ্রাম দেওয়া হয়েছে তাঁদের। চোট থাকায় নেই অ্যাশটন আগরও। গ্লেন ম্যাক্সওয়েল টি-টোয়েন্টি সিরিজ়ে খেললেও এক দিনের সিরিজ়ে খেলবেন না। তিনি বাবা হতে চলেছেন। সেই কারণে দেশে ফিরে যাবেন ম্যাক্সওয়েল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন