India vs Australia

রাতে এসে সকালেই অনুশীলনে ফিঞ্চরা, ভারত সফরকে কেন গুরুত্ব দিচ্ছে অস্ট্রেলিয়া

প্রথম একাদশের তিন জন গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে ছাড়াই ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলতে এসেছে অস্ট্রেলিয়া। শুক্রবার রাতে ভারতে পৌঁছে শনিবার সকালে অনুশীলনে নেমে পড়লেন ফিঞ্চরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২২ ১৭:৫৩
Share:

মোহালিতে অনুশীলনে অস্ট্রেলিয়া দল। ছবি: টুইটার।

ভারতে এসে অনুশীলনে নেমে পড়লেন অ্যারন ফিঞ্চরা। তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে শুক্রবার রাতে ভারতে এসেছে অস্ট্রেলিয়ার ক্রিকেট দল।

Advertisement

২০ সেপ্টেম্বর থেকে শুরু হবে ভারত-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ। প্রথম খেলা মঙ্গলবার মোহালিতে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই সিরিজকে বিশেষ গুরুত্ব দিচ্ছে গত বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তাই ভারতে এসে সময় নষ্ট না করে অনুশীলনে নেমে পড়েছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। প্রথম দিনের অনুশীলনে ব্যাটিংয়ের উপর বেশি গুরুত্ব দিয়েছেন ফিঞ্চরা। ভারতের উইকেট এবং পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করছেন তাঁরা।

ভারতের বিরুদ্ধে সিরিজে ডেভিড ওয়ার্নার, মিচেল স্টার্ক, মিচেল মার্শকে বিশ্রাম দিয়েছেন অস্ট্রেলিয়ার নির্বাচকরা। স্টার্কের হাঁটু এবং মার্শের গোড়ালিতে হালকা চোটও রয়েছে। বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসাবেই সিরিজকে দেখছে অস্ট্রেলিয়া। কারণ, এর পর বিশ্বকাপের আগে ফিঞ্চরা শুধু ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে আর একটি টি-টোয়েন্টি সিরিজ খেলবেন। তবু ভারতের বিরুদ্ধে সিরিজকেই বেশি গুরুত্ব দিচ্ছে অস্ট্রেলিয়া শিবির। ভারতের মাটিতে রোহিত শর্মাদের বিরুদ্ধে সিরিজেই বিশ্বকাপের জন্য চূড়ান্ত পরীক্ষা-নিরীক্ষা করে নিতে চান ফিঞ্চরা।

Advertisement

অন্য দিকে এশিয়া কাপের ব্যর্থতার পর ভারতীয় দলও অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজকে গুরুত্ব দিচ্ছেন। অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মোট ছ’টি টি-টোয়েন্টি ম্যাচেই বিশ্বকাপের প্রথম একাদশ এবং কৌশল চূড়ান্ত করে নিতে চান রোহিতরা।

২০ সেপ্টেম্বর মোহালিতে প্রথম ম্যাচের পর ২৩ সেপ্টেম্বর নাগপুরে এবং ২৫ সেপ্টেম্বর হায়দরাবাদে মুখোমুখি হবে ভারত-অস্ট্রেলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন