India vs Australia

ভাঙা পা সারতেই কব্জিতে চোট! ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে অনিশ্চিত অসি অলরাউন্ডার

পা ভেঙে যাওয়ায় বিগ ব্যাশ লিগে খেলতে পারেননি অস্ট্রেলিয়ার অলরাউন্ডার। ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে প্রত্যাবর্তনের কথা ছিল তাঁর। কিন্তু এ বার কব্জিতে চোট লেগেছে অলরাউন্ডারের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ১১:১২
Share:

ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ের আগে চোট সমস্যায় অস্ট্রেলিয়া। দলের অলরাউন্ডারের খেলা অনিশ্চিত। —ফাইল চিত্র

পা ভেঙে যাওয়ায় গোটা বিগ ব্যাশে খেলতে পারেননি তিনি। পা ঠিক হওয়ার পরে মাঠে ফিরতেই এ বার কব্জিতে চোট পেলেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। ফলে ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে খেলা অনিশ্চিত হয়ে পড়েছে তাঁর। চিকিৎসকেরা চোট খতিয়ে দেখে তার পরে যা সিদ্ধান্ত নেবেন তা মেনে চলতে হবে ম্যাক্সওয়েলকে।

Advertisement

চোট সারিয়ে ফিরে শেফিল্ড শিল্ডের ম্যাচে আবার চোট পেয়েছেন ম্যাক্সওয়েল। ভিক্টোরিয়ার হয়ে খেলার সময় স্লিপে ক্যাচ ধরতে যান ম্যাক্সওয়েল। কিন্তু বল তাঁর হাতের সামনে ড্রপ খেয়ে গিয়ে লাগে সোজা কব্জিতে। যন্ত্রণায় কাতরাতে থাকেন তিনি। সঙ্গে সঙ্গে মাঠে ছুটে যান চিকিৎসকেরা। সাজঘরে নিয়ে যাওয়া হয় ম্যাক্সওয়েলকে। ভিক্টোরিয়ার ইনিংসের সময় ব্যাট করতে নামেননি তিনি।

দীর্ঘ দিন ধরে ক্রিকেটের বাইরে ম্যাক্সওয়েল। ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে প্রত্যাবর্তনের কথা ছিল তাঁর। সেই কারণেই শেফিল্ড শিল্ডে খেলছেন ম্যাক্সওয়েল। এখনও যে তিনি ছন্দ পাননি তা ভিক্টোরিয়ার হয়ে প্রথম ইনিংসে তাঁর ৫ রানে আউট হওয়া থেকেই পরিষ্কার। এ বার কব্জিতে চোট পেলেন তিনি।

Advertisement

টেস্ট সিরিজ়ে একের পর এক ক্রিকেটারকে চোটে হারিয়েছে অস্ট্রেলিয়া। ছিটকে গিয়েছেন ওপেনার ডেভিড ওয়ার্নার ও পেসার জস হ্যাজ়লউড। আর এক পেসার মিচেল স্টার্ক ও অলরাউন্ডার ক্যামেরন গ্রিন কতটা সুস্থ হয়ে উঠেছেন তা এখনও নিশ্চিত নয়। তার মধ্যেই আরও এক ক্রিকেটারের চোট অস্ট্রেলিয়া শিবিরে।

ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ের পরেই শুরু আইপিএল। সেখানে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের গুরুত্বপূর্ণ ক্রিকেটার তিনি। গত মরসুমে আরসিবিকে প্লে-অফে তোলার পিছনে ব্যাটে-বলে বড় ভূমিকা ছিল ম্যাক্সওয়েলের। বিরাট কোহলিরা চাইবেন, দেশের হয়ে খেলতে না পারলেও আইপিএলের আগে যেন পুরো সুস্থ হয়ে ওঠেন ম্যাক্সওয়েল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন