IPL 2024

রঞ্জি জেতার পুরস্কার দিল আইপিএল, প্রতিযোগিতা শুরুর দিনই সুযোগ হয়ে গেল কোটিপতি লিগে!

মুম্বইয়ের হয়ে রঞ্জি জেতা তরুণ স্পিনার বড় ভূমিকা নেন দলের জয়ের ক্ষেত্রে। সেই তনুশকে রাজস্থান রয়্যালস দলে নিল। অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পার জায়গায় দলে এলেন তনুশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ১৫:৩৪
Share:

আইপিএল ট্রফি। —ফাইল চিত্র।

কিছু দিন আগেই রঞ্জি ট্রফি খেলছিলেন তনুশ কোটিয়ন। মুম্বইয়ের হয়ে রঞ্জি জিতেছেন তিনি। তরুণ স্পিনার বড় ভূমিকা নেন দলের জয়ের ক্ষেত্রে। সেই তনুশকে রাজস্থান রয়্যালস দলে নিল। অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পার জায়গায় দলে এলেন তনুশ।

Advertisement

ভারতীয় ক্রিকেট বোর্ড বার বার বলেছে ঘরোয়া ক্রিকেট খেলার জন্য। একাধিক ক্রিকেটার গ্রাহ্য করেননি সে কথা। কিন্তু রাজস্থান রয়্যালস তাদের বিদেশি স্পিনারের জায়গায় ঘরোয়া ক্রিকেটারকে দলে নিয়ে বুঝিয়ে দিলেন আইপিএলে সুযোগ পাওয়ার জন্য রঞ্জিও জরুরি। তনুশ প্রথম শ্রেণির ক্রিকেটে ২৬ ম্যাচে ৭৫টি উইকেট নিয়েছেন। ২৩টি টি-টোয়েন্টিতে ২৪টি উইকেট নিয়েছেন তিনি। ব্যাট হাতেও সাবলীল তনুশ। সেই কারণেই তরুণ স্পিনারকে দলে নিয়েছে রাজস্থান।

বৃহস্পতিবার জাম্পা জানিয়ে দেন তিনি আইপিএল খেলতে পারবেন না। ব্যক্তিগত কারণে তিনি আইপিএল খেলবেন না। সেই জায়গায় তনুশকে দলে নিল রাজস্থান। এক দিনের বিশ্বকাপে অস্ট্রেলিয়ার হয়ে বড় ভূমিকা নিয়েছিলেন জাম্পা। তাঁর বদলে দলে নেওয়া তনুশকে ২০ লক্ষ টাকা দিয়ে দলে নিয়েছে রাজস্থান।

Advertisement

রাজস্থানের রবিন মিন‌‌‌জ়ও খেলতে পারবেন না। গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছিলেন তিনি। সেই জায়গায় দলে নেওয়া হয়েছে বিআর শরথকে। কর্নাটকের এই ক্রিকেটার এ বারের রঞ্জি খেলেননি। কিন্তু এই উইকেটরক্ষক-ব্যাটার ২৮টি টি-টোয়েন্টিতে ৩২৮ রান করেছেন। স্ট্রাইক রেট ১১৮.৮৪।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন