IPL Auction 2022

১৭.৫ কোটির ক্রিকেটার টেস্টেও নায়ক, আইপিএল নিলামই কি বদলে দিল তাঁকে? উত্তর দিলেন গ্রিন

আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ দাম পেয়েও অদ্ভুত ভাবে নির্লিপ্ত অস্ট্রেলিয়ার ক্রিকেটার ক্যামেরন গ্রিন। নিলামে ওই দাম পাওয়ার তিন দিন পরেই অস্ট্রেলিয়ার হয়ে সাদা বলের ক্রিকেটে দুর্দান্ত খেললেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২২ ১৭:০৩
Share:

পাঁচ উইকেটের বল হাতে গ্রিন। ছবি: টুইটার

আইপিএলের নিলামে প্রথম বার নাম দিয়েছিলেন তিনি। প্রথম বারেই সবাইকে চমকে দিয়েছেন। তাঁর দাম উঠেছে সাড়ে ১৭ কোটি। কিনে নিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ দাম পেয়েও অদ্ভুত ভাবে নির্লিপ্ত অস্ট্রেলিয়ার ক্রিকেটার ক্যামেরন গ্রিন। নিলামে ওই দাম পাওয়ার তিন দিন পরেই অস্ট্রেলিয়ার হয়ে সাদা বলের ক্রিকেটে দুর্দান্ত খেললেন তিনি। নিলেন পাঁচটি উইকেট। তার পরেই আইপিএল নিলাম নিয়ে মুখ খুললেন।

Advertisement

গ্রিন জানিয়েছেন, টি-টোয়েন্টি ক্রিকেটে এমন কিছু তিনি করেননি যার জন্য এত দাম উঠতে পারে। বলেছেন, “সত্যি বলতে, আমি এমন কিছুই করিনি যার জন্যে আমাকে নিয়ে এত কাড়াকাড়ি হতে পারে। স্রেফ নিলামে নিজের নাম দিয়েছিলাম। যা হওয়ার তার পরেই হয়েছে। যতই অর্থ পাই, আমি মানুষ হিসাবে যা, যে ভাবে ভাবি এবং ক্রিকেট নিয়ে যে আত্মবিশ্বাস রয়েছে, তার কোনও বদল হবে না। আশা করি আমি খুব একটা বদলে যাব না।”

গ্রিন আগে জানিয়েছিলেন, নিলামে অত দাম ওঠার পর তিনি কাঁপছিলেন। তবে নিজেকে দ্রুত সামলে নিয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট ম্যাচের দিকে ফোকাস করেন। গ্রিনের কথায়, “সতীর্থরা খুবই সাহায্য করেছে এ ব্যাপারে। নিলামের বিস্ময়তা কাটিয়ে দ্রুত নিজের ফোকাস অন্য দিকে ঘুরিয়ে দিয়েছি। আমাদের দলটা খুবই ভাল। কেউ সমস্যায় পড়লেই বাকিরা এসে পাশে দাঁড়ায়। সবারই ফোকাস ছিল বক্সিং ডে টেস্টের দিকে। বছরের শুরু থেকেই এই দিনটার দিকে তাকিয়ে থাকে ক্রিকেটাররা। প্রত্যেকেই নিজের সেরা দেওয়ার জন্যে তৈরি থাকে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন