ICC ODI World Cup 2023

বিশ্বকাপের আগে আরও এক ক্রিকেটারের চোট, ছিটকে যেতে পারেন প্রতিযোগিতা থেকে

বিশ্বকাপ যত এগিয়ে আসছে, তত উদ্বেগ বাড়ছে বিভিন্ন দলে। এ বার সেই তালিকায় যোগ হল আরও একটি দল। তাদের দলের ওপেনার চোটের কারণে ছিটকে যেতে পারেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৩ ১৫:২৯
Share:

এক দিনের ক্রিকেট বিশ্বকাপ ট্রফি। — ফাইল চিত্র।

শুক্রবার অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা ম্যাচে হেনরিখ ক্লাসেনের দৌলতে একাধিক নজির তৈরি হয়েছে। অস্ট্রেলিয়া হেরেছে ১৬৪ রানে। কিন্তু হারের থেকেও বিশ্বকাপের আগে বড় আশঙ্কা তৈরি হয়েছে তাদের ক্রিকেটার ট্রেভিস হেডকে নিয়ে। এক প্রোটিয়া বোলারের বল তাঁর হাতে এসে লাগায় চোট পেয়েছেন। বাকি সময়ে আর ব্যাট করতে পারেননি।

Advertisement

শুক্রবার চতুর্থ এক দিনের ম্যাচে অস্ট্রেলিয়াকে ৪১৭ রান করতে হত জিততে গেলে। সপ্তম ওভারে বল করতে এসেছিলেন জেরাল্ড কোয়েৎজে। তাঁর একটি শর্ট ডেলিভারি লাফিয়ে ওঠে বাঁ হাতে লাগে। তার পরে আরও তিনটি বল খেললেও প্রচণ্ড অস্বস্তিতে দেখাচ্ছিল হেডকে। হাতে যে প্রচণ্ড যন্ত্রণা হচ্ছে সেটা বোঝা যাচ্ছিল। শেষে তিনি আর খেলা চালিয়ে যেতে পারেননি।

ম্যাচের পর অস্ট্রেলিয়ার কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড বলেছেন, “ওর হাড়ে চিড় ধরেছে। কত দিন লাগবে মাঠে ফিরতে তা শনিবার বোঝা যাবে।” শনিবার আরও অনেকগুলি স্ক্যান হওয়ার কথা ছিল। সেখানে স্পষ্ট ভাবেই তাঁর হাতের চিড় ধরা পড়েছে। কিন্তু কত দিন লাগবে তাঁর সেরে উঠতে তা এখনও জানা যায়নি।

Advertisement

অস্ট্রেলিয়া শিবিরে ইতিমধ্যেই আশঙ্কার মেঘ। ম্যাকডোনাল্ড বলেছেন, “আমি চিকিৎসক নই। আঙুলের সামান্য উপরে চোট লেগেছে। হাতের জয়েন্টে চোট লেগেছে। বিশ্বকাপ এগিয়ে আসছে। প্রার্থনা করা ছাড়া আর কোনও উপায় নেই।”

হেড যদি বিশ্বকাপ থেকে ছিটকে যান, তা হলে মিচেল মার্শকে দিয়ে ওপেন করানো যেতে পারে। বছরের শুরুর দিকে ভারতের বিরুদ্ধে সিরিজ়ে ভাল খেলেছেন তিনি। দলে নেওয়া হতে পারে ফর্মে থাকা ব্যাটার মার্নাস লাবুশেনকে।

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচ ভারতের বিরুদ্ধে ৮ অক্টোবর। তার আগে ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের এক দিনের সিরিজ়‌ও খেলবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন