Babar Azam

বদলে গেল পাকিস্তানের অধিনায়ক! টি-টোয়েন্টি দলে নেই বাবর, নতুন নেতা কে?

আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়ের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। দল নির্বাচনে গুরুত্ব দেওয়া হয়েছে পাকিস্তান সুপার লিগের পারফরম্যান্সকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৩ ১৯:৫৭
Share:

আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি দলে বাবরকে রাখল না পাকিস্তান। ফাইল ছবি।

পাকিস্তান দলে জায়গা হল না বাবর আজ়মের। নেওয়া হল না জোরে বোলার শাহিন আফ্রিদিকেও। আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের জন্য অধিনায়ক করা হল শাদাব খানকে। ১৮ জনের দলে রয়েছে একাধিক নতুন মুখ।

Advertisement

আগামী ২৫ মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত শারজায় আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় খেলবে পাকিস্তান। এই সিরিজ়ের জন্য সোমবার রিজার্ভ-সহ ১৮ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। দল নির্বাচনে গুরুত্ব দেওয়া হয়েছে পাকিস্তান সুপার লিগের পারফরম্যান্সকে। রশিদ খানদের বিরুদ্ধে সিরিজ়ের দলে বিবেচনা করা হয়নি বাবর এবং শাহিনের নাম। বিশ্রাম দেওয়া হয়েছে দুই সিনিয়র ক্রিকেটারকে। সুযোগ দেওয়া হয়েছে একাধিক নতুন মুখকে। পাকিস্তান ক্রিকেট বোর্ডও এ বার টি-টোয়েন্টি ক্রিকেটে তরুণ ক্রিকেটারদের সুযোগ দিতে চাইছে।

পাকিস্তান সুপার লিগে ভাল খেলার পুরস্কার পেয়েছেন সাইম আয়ুব, তৈয়ব তাহির, জ়ামান খান এবং ইসানুল্লাহ। পাকিস্তান সুপার লিগে সব থেকে বেশি উইকেট পেয়েছেন ইসানুল্লাহ। পেশোয়ার জ়ালমির হয়ে ব্যাট হাতে ভাল পারফরম্যান্স করেছেন আইয়ুব। জ়ামান পিএসএলের সেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন। এ ছাড়াও বেশ কিছু দিন পর জাতীয় দলে ফেরানো হয়েছে আ‌জ়ম খান এবং ইমাদ ওয়াসিমকে। রিজার্ভ হিসাবে রাখা হয়েছে তিন জন ক্রিকেটারকে। তাঁরা হলেন হাসিবুল্লাহ, উসামা মীর এবং আবরার আহমেদ।

Advertisement

দল ঘোষণার পর পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজম শেঠি বলেছেন, ‘‘আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ়ে পাকিস্তানের অধিনায়ক নির্বাচিত হওয়ার জন্য শাদাবকে অভিনন্দন। গত দু’বছর ধরে শাদাব পাকিস্তানের সাদা বলের ক্রিকেটে সহ-অধিনায়ক। বাবরের অনুপস্থিতিতে তাই ওকেই নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছে।’’

ঘোষিত পাকিস্তান দল: শাদাব খান (অধিনায়ক), আবদুল্লা শফিক, আজ়ম খান, ফাহিম আশরাফ, ইফতিকার আহমেদ, ইসানুল্লাহ, ইমাদ ওয়াসিম, মহম্মদ হ্যারিস, মহম্মদ নওয়াজ, মহম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, সাইম আয়ুব, শান মাসুদ, তৈয়ব তাহির, জ়ামান খান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন