Pakistan Cricket

‌এক দিনের ক্রিকেটে আইসিসির ক্রমতালিকায় শীর্ষে পাকিস্তান, রোহিতরা কত নম্বরে?

কিউইদের বিরুদ্ধে শুক্রবার শতরান করেন বাবর। ১০৭ রানের ইনিংস খেলেন পাকিস্তানের অধিনায়ক। তাঁর শতরানে ভর করে ৩৩৪ রান করে পাকিস্তান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ১২:৫০
Share:

কিউইদের বিরুদ্ধে শুক্রবার শতরান করেন বাবর। —ফাইল চিত্র

নিউ জ়িল্যান্ডকে ঘরের মাঠে দুরমুশ করছে পাকিস্তান। এক দিনের সিরিজ়ে ৪-০ এগিয়ে গেলেন বাবর আজ়মরা। সেই সঙ্গে আইসিসির ক্রমতালিকায় শীর্ষে উঠে এল পাকিস্তান। দ্বিতীয় স্থানে অস্ট্রেলিয়া। ভারত রয়েছে তৃতীয় স্থানে।

Advertisement

কিউইদের বিরুদ্ধে শুক্রবার শতরান করেন বাবর। ১০৭ রানের ইনিংস খেলেন পাকিস্তানের অধিনায়ক। তাঁর শতরানে ভর করে ৩৩৪ রান করে পাকিস্তান। নিউ জ়িল্যান্ড শেষ হয়ে যায় ২৩২ রানে। ১০২ রানে জিতে নিউ জ়িল্যান্ডকে সিরিজ়ে চুনকাম করার পথে এগিয়ে গেল পাকিস্তান। এই সিরিজ় শুরু হওয়ার আগে পাকিস্তান ক্রমতালিকায় ছিল পাঁচ নম্বরে। সেখান থেকে শীর্ষে উঠে এল তারা।

বিশ্বকাপের বছরে ক্রমতালিকায় এক নম্বর হওয়ায় বাবরদের আত্মবিশ্বাস বাড়বে। ম্যাচ জিতে বাবর বলেন, “দলের সকলের একসঙ্গে লড়াই এবং সাপোর্ট স্টাফদের সাহায্য ছাড়া এক নম্বর হওয়া সম্ভব ছিল না। কঠিন সময়ে ছেলেরা যে ভাবে লড়াই করেছে, সেটার তারিফ করতেই হবে। দুর্দান্ত ভাবে এগিয়ে চলেছি আমরা। মনে থাকবে এই জয়। অনেক সমর্থন, ত্যাগ এবং লড়াইয়ের পর এক নম্বর হয়েছি আমরা।”

Advertisement

এক দিনের ক্রিকেটে ৯৯টি ম্যাচ খেলে ফেলেছেন বাবর। ১৮টি শতরান রয়েছে তাঁর। ৫০৮৮ রান করেছেন তিনি। পাকিস্তানের অধিনায়ক শুক্রবার ১১৭ বলে ১০৭ রান করেন। আঘা সলমন করেন ৫৮ রান। পাকিস্তানের ৩৩৪ রানের জবাবে ব্যাট করতে নেমে নিউ জ়িল্যান্ডের অধিনায়ক টম লাথাম ৭৬ বলে ৬০ রান করেন। কিন্তু বাকি ব্যাটাররা সে ভাবে রান পেলেন না। মার্ক চ্যাপম্যান ৪৬ রান করেন। ২৩২ রানে অলআউট হয়ে যায় নিউ জ়িল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন