Bangladesh Cricket

আবার শেষ ওভারে জয়, আফগানিস্তানকে দ্বিতীয় টি২০-তে হারিয়ে সিরিজ় শাকিবদের

আফগানিস্তানের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে হারলেও টি-টোয়েন্টি সিরিজ় জিতল বাংলাদেশ। এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ় নিজেদের নামে করলেন শাকিব আল হাসানেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৩ ২৩:৪৭
Share:

শাকিব আল হাসান। —ফাইল চিত্র

এক দিনের সিরিজ় হারলেও টি-টোয়েন্টি সিরিজ় নিজের নামে করল বাংলাদেশ। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ় জিতে গেলেন শাকিব আল হাসানেরা। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে আবার শেষ ওভারে জিতল বাংলাদেশ।

Advertisement

টসে জিতে প্রথমে আফগানিস্তানকে ব্যাট করতে পাঠান শাকিব। শুরুটা ভাল হয়নি আফগানদের। দলের দুই ওপেনার রহমানুল্লা গুরবাজ় ও হাজরাতুল্লা জাজাই রান পাননি। দুই ওপেনারকেই আউট করেন তাসকিন আহমেদ। তৃতীয় উইকেটে মহম্মদ নবি ও ইব্রাহিম জাদরানের মধ্যে একটু জুটি হয়। ইব্রাহিম করেন ২২ রান। নবির ব্যাট থেকে আসে ১৬ রান।

শেষ দিকে আজমাতুল্লা ওমরজাই ও করিম জনতের ব্যাটে আফগানিস্তানের রান ১০০ পার হয়। আজমাতুল্লা ২৫ রান করেন। করিম করেন ২০ রান। ১৭ ওভার শেষে আফগানিস্তানের রান য়খন সাত উইকেট হারিয়ে ১১৬ তখনই বৃষ্টি শুরু হয়। বৃষ্টির কারণে দেড় ঘণ্টা খেলা ভেস্তে যায়। ফলে আম্পায়ারের সিদ্ধান্ত নেন যে ১৭ ওভারেরই খেলা হবে।

Advertisement

বাংলাদেশের বোলারদের মধ্যে সব থেকে বেশি তিনটি উইকেট নেন তাসকিন। অধিনায়ক শাকিব ও মুস্তাফিজুর রহমান দু’টি করে উইকেট নেন।

রান তাড়া করতে নেমে ভাল ব্যাটিং শুরু করেন বাংলাদেশের দুই ওপেনার লিটন দাস ও আফিফ হোসেন। দু’জনে মিলে ৬৭ রানে জুটি গড়েন। দ্রুত রান না এলেও উইকেট পড়েনি। তাঁরা জানতেন লক্ষ্য ছোট। সেই হিসাবেই খেলছিলেন। ৩৫ রান করে আউট হন লিটন। আফিফ করেন ২৪ রান। নাজমুল হোসেন শান্ত রান পাননি।

তিন উইকেট পড়ার পরে বাংলাদেশের ইনিংসকে সামলান গত ম্যাচের নায়ক তৌহিদ হৃদয় ও অধিনায়ক শাকিব। তৌহিদ ১৯ রান করে আউট হন। কিন্তু শেষ পর্যন্ত ক্রিজে ছিলেন শাকিব। শেষ ওভারের প্রথম বলে চার মেরে দলকে জিতিয়ে দেন শামিম হোসেন। ১৮ রান করে অপরাজিত থাকেন শাকিব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন