Bangladesh Cricket

সাদা বলের ক্রিকেটে বাংলাদেশের নজির! ২২১ বল বাকি থাকতে ১০ উইকেটে জয় শাকিবদের

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ১০ উইকেটে ম্যাচ জিতল বাংলাদেশ। দেশের মাটিতে নজির গড়লেন বাংলাদেশের পেসাররা। শাকিব আল হাসানদের বিরুদ্ধে দাঁড়াতেই পারল না আয়ারল্যান্ড।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ১৭:৪৯
Share:

দেশের মাটিতে বিশাল জয় বাংলাদেশের। আয়ারল্যান্ডের বিরুদ্ধে নজির গড়লেন শাকিবদের দলের পেসাররা। —ফাইল চিত্র

এক দিনের ক্রিকেটে নজির গড়লেন বাংলাদেশের পেসাররা। আয়ারল্যান্ডকে ১০১ রানে অলআউট করে দিলেন তাঁরা। সেই রান মাত্র ১৩.১ ওভারে তাড়া করে ১০ উইকেটে ম্যাচ জিতল বাংলাদেশ। সেই সঙ্গে ২-০ ব্যবধানে এক দিনের সিরিজ় জিতে নিলেন শাকিব আল হাসানরা।

Advertisement

সিলেটে গত কয়েক দিন বৃষ্টি হওয়ায় আবহাওয়ায় আর্দ্রতা ছিল। প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশের পেসারদের সুইং সামলাতে পারেননি আয়ারল্যান্ডের ব্যাটাররা। পঞ্চম ওভার থেকেই উইকেট পড়তে শুরু করে। শেষ হয় ২৯তম ওভারে। লোরকান টাকার ও কার্টিস ক্যাম্ফার ছাড়া আর কোনও ব্যাটার দু’অঙ্কে পৌঁছতে পারেননি। টাকার ২৮ ও ক্যাম্ফার ৩৬ রান করেন।

শেষ পর্যন্ত ২৮.১ ওভারে ১০১ রানে অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড। বাংলাদেশের পেসার হাসান মাহমুদ ৫ উইকেট নিয়েছেন। তাসকিন আহমেদ ৩ ও এবাদত হোসেন ২ উইকেটে নিয়েছেন। এক দিনের ক্রিকেটে এই প্রথম বার বাংলাদেশের হয়ে ১০টি উইকেটই নিলেন পেসাররা। শাকিবকে বলই করতে হয়নি।

Advertisement

১০১ রান তাড়া করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং শুরু করেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। বাংলাদেশের দুই ব্যাটার দ্রুত রান তুলছিলেন। আয়ারল্যান্ডের ব্যাটারদের মতো বোলাররাও ব্যর্থ। তামিম, লিটনদের কোনও সমস্যায় ফেলতে পারেননি তাঁরা। শেষ পর্যন্ত মাত্র ওভারে ১০ উইকেটে ম্যাচ জিতে যায় বাংলাদেশ। তামিম ৪১ ও লিটন ৫০ রান করে অপরাজিত থাকেন।

সিরিজ়ের প্রথম এক দিনের ম্যাচে ১৮৩ রানের বিশাল ব্যবধানে জিতেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে যায়। তৃতীয় ম্যাচে ১০ উইকেটে জিতলেন শাকিবরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন