Tamim Iqbal

নেতৃত্ব ছাড়ার পর দলে ফিরছেন তামিম, প্রাক্তন অধিনায়কের থেকে কী চাইলেন নতুন নেতা?

এশিয়া কাপের আগে নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন তামিম। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলবেন তিনি। সেই সিরিজ়ে বাংলাদেশের অধিনায়ক লিটন দাস। তিনি চাইছেন তামিম দলে ক্রিকেটটাকে উপভোগ করুক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ২০:৩৮
Share:

তামিম ইকবাল। —ফাইল চিত্র।

বিশ্বকাপের আগে দলে ফিরলেন তামিম ইকবাল। চোট সারিয়ে দলে ফিরলেন তিনি। এশিয়া কাপের আগে নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন তামিম। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলবেন তিনি। সেই সিরিজ়ে বাংলাদেশের অধিনায়ক লিটন দাস। তিনি চাইছেন তামিম দলে ক্রিকেটটাকে উপভোগ করুক।

Advertisement

এশিয়া কাপের সুপার ফোরে ভারতকে হারিয়ে দেয় বাংলাদেশ। সেই ম্যাচের পর নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামবে তারা। তিন ম্যাচের সেই সিরিজ় শুরু হবে ২১ সেপ্টেম্বর থেকে। বাংলাদেশের সেই দলে তামিম রয়েছেন। পিঠের চোটের কারণে খেলতে পারছিলেন না তিনি। চোট সারিয়ে এ বার মাঠে ফিরলেন তিনি। বিশ্বকাপের দলেও সুযোগ করে নেওয়ার সুযোগ রয়েছে তাঁর কাছে। তামিম হঠাৎ করে ক্রিকেট থেকেই অবসর নিয়েছিলেন তিনি। পরে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সঙ্গে কথা বলেন। তার পর অবসর ভেঙে ফিরে আসেন তামিম। যদিও কিছু দিনের মধ্যেই নেতৃত্ব ছেড়ে দেন।

তামিম ছাড়াও বাংলাদেশ দলে ফিরেছেন মাহমুদুল্লা এবং সৌম্য সরকার। এই সিরিজ়ে বিশ্রাম নিয়েছেন শাকিব আল হাসান। তাঁর জায়গায় নেতৃত্ব দেবেন লিটন। তিনি বলেন, “অভিজ্ঞ ক্রিকেটারেরা দলে ফেরায় সুবিধা হবে। আমি তাঁদের উপর কোনও চাপ দিতে চাই না। শুধু চাই ওরা খেলাটা উপভোগ করুক। ওদের মতো ক্রিকেটারদের কী করতে হবে সেটা বোঝানোর প্রয়োজন নেই।”

Advertisement

১৯ সেপ্টেম্বর থেকে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ। যদিও বৃষ্টির কারণে পুরো সময় অনুশীলন করতে পারেননি লিটনেরা। ৫ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপ। তার আগে এই সিরিজ়েই প্রস্তুতি নিয়ে নিতে পারবে বাংলাদেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন