ICC ODI World Cup 2023

বৃহস্পতিবারের ম্যাচের আগে শাকিব-বিরাট মুখোমুখি, কী বললেন একে অপরকে?

মাঠের লড়াইয়ের আগে শাকিব আল হাসান এবং বিরাট কোহলি মুখোমুখি হলেন। সম্প্রচারকারী চ্যানেলের একটি অনুষ্ঠানে তাঁদের একে অপরের সম্পর্কে প্রশ্ন করা হল। উত্তর দিলেন শাকিব এবং বিরাট।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ১৬:৩০
Share:

বিরাট কোহলি এবং শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

বিশ্বকাপে বৃহস্পতিবার ভারত বনাম বাংলাদেশ। পড়শি দুই দেশের লড়াইয়ে ভারত কিছুটা এগিয়ে নামবে তিন ম্যাচ জিতে থাকায়। বাংলাদেশ জিতেছে একটিই ম্যাচ। সেই লড়াইয়ের আগে শাকিব আল হাসান এবং বিরাট কোহলি মুখোমুখি হলেন। সম্প্রচারকারী চ্যানেলের একটি অনুষ্ঠানে তাঁদের একে অপরের সম্পর্কে প্রশ্ন করা হল। উত্তর দিলেন শাকিব এবং বিরাট।

Advertisement

পাকিস্তানকে হারিয়ে আত্মবিশ্বাসী ভারত। বৃহস্পতিবার পুণেতে তারা মুখোমুখি হবে বাংলাদেশের। তার আগে ভারতের অন্যতম সেরা ব্যাটারের সম্পর্কে শাকিব বলেন, “ও খুব স্পেশাল এক জন ব্যাটার। আমাদের সময়কার সেরা ব্যাটার বলা যেতে পারে। আমি খুব ভাগ্যবান যে, ওকে পাঁচ বার আউট করতে পেরেছি। বৃহস্পতিবার যদি ওর উইকেট নিতে পারি, সেটা খুবই তৃপ্তির হবে।”

শাকিবের প্রশংসা করেন বিরাটও। ভারতের প্রাক্তন অধিনায়ক বলেন, “শাকিবের অভিজ্ঞতা প্রচুর। ওর বিরুদ্ধে অনেক ম্যাচ খেলেছি। বল হাতে ওর দাপট অনেক। নতুন বলে খুব ভাল বল করে। রান দেয় না খুব বেশি।” শেষ তিনটি এক দিনের বিশ্বকাপে বাংলাদেশ হারাতে পারেনি ভারতকে। তবে তার জন্য বাংলাদেশকে হাল্কা ভাবে নিতে রাজি নন বিরাট। তিনি বলেন, “বিশ্বকাপে কোনও দল দুর্বল নয়। বড় দলের দিকে নজর থাকে এটা ঠিক, কিন্তু ছোট দলগুলো চমক দিতেই পারে।”

Advertisement

এ বারের বিশ্বকাপে ইতিমধ্যেই আফগানিস্তান হারিয়ে দেয় ইংল্যান্ডকে। মঙ্গলবার দক্ষিণ আফ্রিকা হেরে গিয়েছে নেদারল্যান্ডসের বিরুদ্ধে। এ বারের বিশ্বকাপে দু’টি অঘটন ঘটে গিয়েছে। বৃহস্পতিবার ভারত বনাম বাংলাদেশ ম্যাচে কী হবে সেটা এখন থেকে বলা মুশকিল। তবে দুই দলের ক্রিকেটারেরা একে অপরের প্রশংসাই করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন