Asia Cup 2023

বৃষ্টি নয়, এশিয়া কাপে মঙ্গলবার গরম নিয়ে চিন্তায় বাংলাদেশ অধিনায়ক শাকিব

এশিয়া কাপ হচ্ছে পাকিস্তান এবং শ্রীলঙ্কায়। দ্বীপরাষ্ট্রে যখন বৃষ্টির কারণে ম্যাচ বাতিল হচ্ছে, তখন পাকিস্তানের গরম নিয়ে চিন্তায় শাকিবেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৩ ১৭:০৬
Share:

শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

পাকিস্তানে এখন প্রচণ্ড গরম। সেই কারণেই বাংলাদেশ অধিনায়ক বুধবার টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন। পাকিস্তানের বিরুদ্ধে সুপার ফোরের ম্যাচ খেলতে নেমে সে কথাই জানালেন শাকিব আল হাসান।

Advertisement

বুধবার থেকে সুপার ফোর পর্ব শুরু হল। প্রথম ম্যাচেই মুখোমুখি পাকিস্তান এবং বাংলাদেশ। সেই ম্যাচে টস জিতে শাকিব বলেন, “অবশ্যই ব্যাট করব। গরমের জন্যই এই সিদ্ধান্ত। প্রথমে ব্যাট করে বড় রান তুলে পাকিস্তানকে চাপে ফেলতে চাই। এখানে আফগানিস্তানের বিরুদ্ধে খেলেছিলাম আমরা। প্রায় একই রকমের পিচ। সেই ম্যাচের মতোই ফল চাইব। বিপক্ষ কেমন খেলবে সেটা নিয়ে আমি ভাবছি না। পাকিস্তানের শক্তি এবং দুর্বলতা আমরা জানি।”

যদিও এই গরম নিয়ে খুব বেশি চিন্তিত নন পাকিস্তানের অধিনায়ক বাবর আজ়ম। কিন্তু টস জিতলে তিনিও ব্যাট করতে চাইতেন বলে জানালেন। বাবর বলেন, “টস জিতলে আমরাও ব্যাট করতাম। তবে পিচে ঘাস রয়েছে। বোলারদের সুবিধা পাওয়ার সম্ভাবনা রয়েছে। এই গরমের সঙ্গে আমরা পরিচিত। অনেক ক্রিকেট খেলেছি এখানে।”

Advertisement

এশিয়া কাপ হচ্ছে পাকিস্তান এবং শ্রীলঙ্কায়। দ্বীপরাষ্ট্রে যখন বৃষ্টির কারণে ম্যাচ বাতিল হচ্ছে, তখন পাকিস্তানের গরম নিয়ে চিন্তায় শাকিবেরা। এ বারের এশিয়া কাপ পাকিস্তানেই হওয়ার কথা ছিল। কিন্তু ভারত সে দেশে খেলতে যাবে না বলায়, শ্রীলঙ্কাকে আয়োজক দেশ হিসাবে জুড়ে দেওয়া হয়। পাক বোর্ডের প্রাক্তন কর্তা নজম শেট্টীর দাবি, শ্রীলঙ্কায় না করে সংযুক্ত আরব আমিরশাহিতে এশিয়া কাপের ম্যাচ করলে বৃষ্টির আশঙ্কা থাকত না। কিন্তু ভারতীয় দল সেখানে খেলতে চায়নি। গরমের কারণে সেই দেশে খেলতে চায়নি ভারত।

বাংলাদেশের হয়ে সুপার ফোরের ম্যাচে ফিরলেন লিটন দাস। গত ম্যাচে শতরান করা নাজমুল হোসেন শান্ত চোট পেয়ে ছিটকে যাওয়ায় জ্বর সারিয়ে দলে ফিরেছেন তিনি। বাংলাদেশের ব্যাটিং বিভাগের বড় ভরসা লিটন। গুরুত্বপূর্ণ ম্যাচে তিনি দলে ফেরায় বাংলাদেশ আরও শক্তিশালী হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন