ICC ODI World Cup 2023

বিশ্বকাপে আর নেই শাকিব, বাংলাদেশকে জেতানোর পরেই আবার দেশে ফিরে যাচ্ছেন অধিনায়ক

শ্রীলঙ্কাকে হারানোর পরের দিনেই ধাক্কা খেল বাংলাদেশ। বিশ্বকাপে আর খেলবেন না শাকিব আল হাসান। তিনি আবার দেশে ফিরে যাচ্ছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শনিবার শাকিবহীন বাংলাদেশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২৩ ১৪:২৮
Share:

শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

বাংলাদেশ দলে আবার ধাক্কা। বিশ্বকাপে আর খেলবেন না শাকিব আল হাসান। বাংলাদেশের পরের ম্যাচ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেই ম্যাচে নেই শাকিব। মঙ্গলবারই দেশে ফিরে যাচ্ছেন অধিনায়ক। তাঁর চোট লেগেছে বলে জানা গিয়েছে। সেই কারণে শেষ ম্যাচে খেলবেন না শাকিব। বাংলাদেশ যদিও আগেই বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে। তাই এই ম্যাচের খুব একটা গুরুত্ব নেই দলের কাছে।

Advertisement

বাংলাদেশ দলের ফিজিয়ো বেজেদুল ইসলাম খান জানিয়েছেন শাকিবের চোটের কথা। তিনি বলেন, “ব্যাট করার সময় শাকিবের আঙুলে বল লেগেছিল। ও সেটা নিয়েই ব্যাট করে। আঙুলে টেপ লাগিয়ে খেলছিল শাকিব। ব্যথা কমানোর ওষুধও খেয়েছিল। দিল্লিতে এক্স রে করানো হয় ওর। তাতে দেখা যায় যে শাকিবের আঙুলের হাড়ে চিড় ধরেছে। সুস্থ হতে তিন থেকে চার সপ্তাহ লাগবে। মঙ্গলবারই দেশে ফিরে যাবে শাকিব। সেখানে রিহ্যাব হবে ওর।”

শাকিব শ্রীলঙ্কার বিরুদ্ধে ৬৫ বলে ৮২ রান করেন। ১২টি চার এবং দু'টি ছক্কা মারেন তিনি। তাঁর ইনিংসে ভর করে শ্রীলঙ্কার বিরুদ্ধে জয় তুলে নেয় বাংলাদেশ। শাকিব যখন ব্যাট করতে নেমেছিলেন, তখন বাংলাদেশ ৫৭ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল। শাকিব ব্যাট, বলে পারফরম করে দলকে জেতান। ম্যাচের সেরাও হন তিনি।

Advertisement

কিছু দিন আগে দেশে ফিরে গিয়েছিলেন শাকিব। সে বার নিজের ব্যক্তিগত কোচের কাছে গিয়ে অনুশীলন করেছিলেন শাকিব। এ বার আবার দেশে ফিরছেন তিনি। তবে আর ফিরবেন না। কারণ বিশ্বকাপে বাংলাদেশের একটা ম্যাচ বাকি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১১ নভেম্বর খেলে দেশে ফিরবে তারা। সেমিফাইনালে ওঠার কোনও সম্ভাবনা তাদের নেই। তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওই ম্যাচে বাংলাদেশের কাছে গুরুত্বপূর্ণ হতে পারে চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা পাকা করার জন্য। প্রথম সাতের মধ্যে শেষ করতে চাইবে বাংলাদেশ। সেটা না হলে ২০২৫ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পারবে না তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন