Bangladesh Cricket

বাংলাদেশের খেলাধুলোয় কর্তাদের ঝগড়া! ক্রিকেট বোর্ডে কোটি কোটি টাকা, ফুটবল দল নিঃস্ব

বাংলাদেশের খেলাধুলোয় হঠাৎই তুমুল যুদ্ধ লেগে গেল। দুই ক্রীড়া সংস্থার কর্তা একে অপরের বিরুদ্ধে যুযুধান হয়ে মঞ্চে নেমে পড়লেন। কে কার বিরুদ্ধে বলেছেন?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৩ ১৭:০১
Share:

ক্রিকেট এবং ফুটবল সংস্থার কর্তাদের মধ্যে ঝামেলা। — প্রতীকী চিত্র

বাংলাদেশের খেলাধুলোয় হঠাৎই তুমুল যুদ্ধ লেগে গেল। দুই ক্রীড়া সংস্থার কর্তা একে অপরের বিরুদ্ধে যুযুধান হয়ে মঞ্চে নেমে পড়লেন। ফুটবল সংস্থার সভাপতি কাজি সালাউদ্দিন ‘নাটক’ করার অভিযোগ তুললেন ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের বিরুদ্ধে। পাল্টা সালাউদ্দিনকে ‘পাগল’ বললেন পাপন।

Advertisement

অলিম্পিক্সের যোগ্যতা অর্জন পর্বে বাংলাদেশের মহিলা দলকে পাঠাতে পারেনি ফুটবল সংস্থা। সেখান থেকেই ঘটনার সূত্রপাত। ফুটবল সংস্থাকে কটাক্ষ করে পাপন বলেছেন, “মেয়েরা যেতে পারল না দেখে খারাপ লাগছে। তা-ও মাত্র ২০ লাখ টাকার জন্যে? এর থেকে দুঃখ-কষ্টের কিছু নেই। প্রধানমন্ত্রীও খুব কষ্ট পেয়েছেন। ওরা আমাদের কাছেও বলতে পারত এক বার।”

তিনি আরও বলেন, “আমাদের দেশ এগোচ্ছে, অর্থনীতি এগোচ্ছে সবাই সেটা জানে। তার পরেও এ ধরনের ঘটনা? আমরা টাকার জন্যে একটা দলকে বিদেশে পাঠাতে পারছি না? এর থেকে লজ্জার কিছু হতে পারে না।”

Advertisement

পাপন যেখানে দল জিতলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেন, সেখানে সালাউদ্দিন এই কাজ করেননি কেন? প্রশ্ন উঠতেই ফুটবল সংস্থার প্রধান জবাব দিয়েছে, “আমি ওঁর মতো জায়গা থেকে উঠে আসিনি। তাই নাটক করতে পারব না। প্রকাশ্যে বলতে পারব না যে প্রধানমন্ত্রী আমার ফোন ধরেছেন।”

তার পাল্টা পাপন বলেছেন, “প্রধানমন্ত্রী ফোন করলে আমার এত সাহস নেই যে ধরব না। যেখানেই থাকি যে অবস্থায় থাকি ফোন ধরব। আমি জানি না ও কেন এ কথা বলেছে। আমি এ নিয়ে কোনও কথা বলতে চাই না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন