Bangladesh Cricket

Asia Cup 2022: এশিয়া কাপে কোচ ছাড়াই খেলতে হবে শাকিবদের! বাংলাদেশের ভরসা এক ভারতীয়ই

বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোকে নির্দেশ দেওয়া হয়েছে, শুধু টেস্ট ও এক দিনের দলকে কোচিং করাতে। এশিয়া কাপে যাবেন না তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ১১:৫৫
Share:

বাংলাদশের অধিনায়ক শাকিব আল হাসান। ফাইল চিত্র

এশিয়া কাপের কয়েক দিন আগে বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোকে টি-টোয়েন্টি দল থেকে সরিয়ে দিল সে দেশের ক্রিকেট বোর্ড। তাঁকে শুধু টেস্ট ও এক দিনের দলকে কোচিং করানোর নির্দেশ দেওয়া হয়েছে। অর্থাৎ, কোনও প্রধান কোচ ছাড়াই এশিয়া কাপে খেলতে হবে শাকিব আল হাসানদের। তবে ব্যাটিং, বোলিং, ফিল্ডিং কোচ ও টেকনিক্যাল ডিরেক্টর নিজেদের কাজ চালিয়ে যাবেন। টেকনিক্যাল ডিরেক্টর হিসাবে রয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার শ্রীধরন শ্রীরাম। ফলে এশিয়া কাপে বাংলাদেশের ভরসা এই ভারতীয়ই।

Advertisement

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হাসান পাপন বলেছেন, ‘‘টি-টোয়েন্টি দলের সঙ্গে এশিয়া কাপে যাবেন না ডোমিঙ্গো। তাঁকে শুধু টেস্ট ও এক দিনের দলের দিকে নজর দিতে বলা হয়েছে। আমাদের টি-টোয়েন্টি দলের কোনও প্রধান কোচ নেই।’’

প্রধান কোচ না থাকলেও তাতে খুব বেশি সমস্যা হবে না বলে জানিয়েছেন পাপন। তিনি বলেছেন, ‘‘প্রধান কোচ না থাকলেও ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং কোচ রয়েছে। অধিনায়ক রয়েছে। টেকনিক্যাল ডিরেক্টর রয়েছে। সবাই মিলে পরিকল্পনা করে আমরা এগোব।’’

Advertisement

২০১৯ সালের অগস্ট মাসে বাংলাদেশের প্রধান কোচ করা হয়েছিল ডোমিঙ্গোকে। প্রথমে তাঁর সঙ্গে দু’বছরের চুক্তি করা হয়েছিল। পরে তাঁর চুক্তি বাড়িয়ে ২০২৩ সালে নভেম্বর মাস পর্যন্ত করা হয়েছে।

বাংলাদেশের অধিনায়কের দায়িত্ব পেয়ে শাকিব জানিয়েছেন, বিশেষ আশা করছেন না তিনি। টি-টোয়েন্টিতে তাঁরা এখনও শিশু। এক পা, দু’পা করে সামনের দিকে এগোবেন। টি-টোয়েন্টি বিশ্বকাপকেই পাখির চোখ করছেন তাঁরা। কিন্তু এশিয়া কাপের আগে টি-টোয়েন্টি দলের প্রধান কোচকেই সরিয়ে দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন