Bangladesh Cricket

আগুন নিয়ে ‘খেললেন’ বাংলাদেশের ক্রিকেটার, এশিয়া কাপের আগে অভিনব প্রস্তুতি

আগুনের উপর হাঁটলেন বাংলাদেশের ওপেনার। মানসিক শক্তি বাড়ানোর জন্য ট্রেনারের নজরদারির মধ্যেই এই অনুশীলন চলছে। এশিয়া কাপের আগে অভিনব প্রস্তুতি বাংলাদেশের ক্রিকেটারের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৩ ১৮:৩৫
Share:

বাংলাদেশ বোর্ডের প্রধান নাজমুল হক পাপন এবং অধিনায়ক শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

এশিয়া কাপ শুরু হতে আর দু’সপ্তাহও বাকি নেই। এমন সময় আগুনের উপর হেঁটে নিজের মানসিক শক্তি বাড়াচ্ছেন বাংলাদেশের ওপেনার মহম্মদ নইম শেখ। এই অভিনব অনুশীলনের ভিডিয়ো প্রকাশ করেছেন বাংলাদেশের সমাজমাধ্যম ম্যানেজার।

Advertisement

২৩ বছরের বাঁহাতি ওপেনার নইম। সমাজমাধ্যমে একটি ভিডিয়োতে বাংলাদেশের এই ক্রিকেটারকে দেখা যাচ্ছে একটি ফুটবল মাঠে জ্বলন্ত কয়লার উপর দিয়ে হাঁটছেন। তাঁর পিছনে রয়েছেন ট্রেনার। নইম খুব অনায়াসেই জ্বলন্ত কয়লার উপর দিয়ে হেঁটে পার করে গেলেন। তার পরেই তাঁর পায়ে জল ঢালা হয়। এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। আগুনের উপর দিয়ে হাঁটার জন্য নইমের পা পুড়ে গিয়েছে কি না তা জানা যায়নি।

এ বারের এশিয়া কাপ হবে পাকিস্তান এবং শ্রীলঙ্কাতে। খেলবে ছ’টি দল। বাংলাদেশের গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা এবং আফগানিস্তান। এশিয়া কাপের জন্য ১৭ জনের দল বেছে নিয়েছে বাংলাদেশ। সেই দলে রয়েছেন নইম। বাংলাদেশ দলের অধিনায়ক করা হয়েছে শাকিব আল হাসানকে। এখনও পর্যন্ত এশিয়া কাপ জেতেনি বাংলাদেশ। প্রথম বার সেই ট্রফি জেতার লক্ষ্য নিয়ে নামবেন শাকিবেরা।

Advertisement

বাংলাদেশের অধিনায়ক কে হবেন তা নিয়ে জটিলতা তৈরি হয়েছিল। তামিম ইকবাল হঠাৎ করেই অবসর নিয়েছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুরোধে অবসর ভেঙে ফিরেও এসেছিলেন তিনি। এশিয়া কাপে খেলবেন বলে জানিয়েছিলেন। কিন্তু চোটের কারণে এশিয়া কাপ খেলা হচ্ছে না তামিমের। সেটা জানার পরেই নেতৃত্ব ছেড়ে দেন তিনি। তামিমের জায়গায় শাকিবকে অধিনায়ক করেছে বাংলাদেশ।

৩০ অগস্ট থেকে এশিয়া কাপ শুরু হবে। মুলতানে পাকিস্তান বনাম নেপাল ম্যাচ দিয়ে শুরু হবে এই প্রতিযোগিতা। বাংলাদেশের প্রথম ম্যাচ ৩১ অগস্ট শ্রীলঙ্কার বিরুদ্ধে। সেই ম্যাচ হবে শ্রীলঙ্কায়। বাংলাদেশ বনাম আফগানিস্তান ম্যাচ হবে পাকিস্তানে। সেই ম্যাচ রয়েছে ৩ সেপ্টেম্বর। দু’টি আলাদা দেশে দু’দিনের ব্যবধানে ম্যাচ খেলা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিল বাংলাদেশ। যদিও সরকারি ভাবে তারা কোনও অভিযোগ করেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন