Bangladesh Cricket Board

আবার সেই ভারতীয় কোচের উপর ভরসা করছে শাকিবদের বোর্ড

গত এশিয়া কাপ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত শাকিবদের সাজঘরে টেকনিক্যাল পরামর্শদাতা হিসাবে ছিলেন তিনি। তাঁর কাজে খুশি বাংলাদেশের ক্রিকেট কর্তারা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ২০:২৭
Share:

শাকিবদের সাজঘরে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত থাকবেন ভারতীয় কোচ। ফাইল ছবি।

ভারতের কাছে টেস্ট সিরিজ় ঘরের মাঠে ০-২ ব্যবধানে হারার পরই বাংলাদেশের দায়িত্ব ছেড়েছেন রাসেল ডোমিঙ্গো। এই অবস্থায় আবার ভারতীয় কোচের উপরই আস্থা রাখছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

Advertisement

গত এশিয়া কাপে শাকিব আল হাসানদের টেকনিক্যাল পরামর্শদাতার দায়িত্বে ছিলেন শ্রীধরন শ্রীরাম। ডোমিঙ্গো দায়িত্ব ছাড়াও আবার তাঁর উপরই আস্থা রাখছেন বাংলাদেশের ক্রিকেট কর্তারা। এ বার শ্রীরামের সঙ্গে দীর্ঘ সময়ের চুক্তি করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের কর্তারা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড সূত্রে খবর, ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত শ্রীরাম থাকবেন শাকিবদের সাজঘরে। নতুন চুক্তি করার জন্য শ্রীরাম কয়েক দিন আগেই পৌঁছে গিয়েছেন ঢাকায়। গত টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত শ্রীরামের সঙ্গে চুক্তি করেছিল বাংলাদেশ।

শুক্রবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের উদ্বোধনী ম্যাচে মীরপুরের স্টেডিয়ামে প্রেসিডেন্ট বক্সে ছিলেন শ্রীরাম। তাঁর সঙ্গে ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হাসান পাপন। ছিলেন বাংলাদেশের টেস্ট এবং টি-টোয়েন্টি দলের অধিনায়ক শাকিবও। তিন জনকে এক সঙ্গে কথা বলতেও দেখা গিয়েছে।

Advertisement

শ্রীরাম টেকনিক্যাল পরামর্শদাতা থাকার সময় বাংলাদেশ ১৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল। তার মধ্যে চারটি ম্যাচ জিতেছিল এবং ন’টি ম্যাচ হেরেছিল। প্রথম বার টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে দু’টি ম্যাচ জিতেছিল বাংলাদেশ। ভারতের বিরুদ্ধেও দারুণ লড়াই করেছিল শাকিবের দল। শ্রীরামের উপস্থিতিতে টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের পারফরম্যান্সকে ইতিবাচক বলেই মনে করছেন সে দেশের বোর্ড কর্তারা। তাঁর কাজে খুশি দলের ক্রিকেটাররাও। তাই ৪৬ বছরের ভারতীয় কোচেকেই আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত টেকনিক্যাল পরামর্শদাতার দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্তারা।

ভারতের হয়ে আটটি এক দিনের ম্যাচ খেলা শ্রীধরন আগে অস্ট্রেলিয়া ‘এ’ এবং অস্ট্রেলিয়া দলের সঙ্গে দীর্ঘ দিন কাজ করেছেন। আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সঙ্গেও যুক্ত ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন