ICC ODI World Cup 2023

নিউ জ়িল্যান্ডের কাছে ১৫ বছর পর দেশের মাটিতে সিরিজ় হার, বিশ্বকাপের আগে চাপে শাকিবের বাংলাদেশ

২০০৮ সালের পর প্রথম বার বাংলাদেশের মাটিতে তাদের হারাল নিউ জ়িল্যান্ড। মঙ্গলবার রাতে তৃতীয় তথা শেষ এক দিনের ম্যাচে কিউয়িরা জিতল ৭ উইকেটে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ১৪:২৫
Share:

শাকিব আল হাসান। — ফাইল চিত্র।

২০০৮ সালের পর প্রথম বার বাংলাদেশের মাটিতে তাদের হারাল নিউ জ়িল্যান্ড। মঙ্গলবার রাতে তৃতীয় তথা শেষ এক দিনের ম্যাচে কিউয়িরা জিতল ৭ উইকেটে। আগে ব্যাট করে ১৭১ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। জবাবে উইল ইয়ং (৮০) এবং হেনরি নিকোলসের (অপরাজিত ৫০) অর্ধশতরানের সৌজন্যে প্রায় ১৫ ওভার বাকি থাকতে জিতে যায় নিউ জ়িল্যান্ড।

Advertisement

বৃষ্টিতে প্রথম ম্যাচ ভেস্তে গিয়েছিল। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ হেরেছিল ৮৬ রানে। ফলে তৃতীয় ম্যাচে তাদের জিততেই হত। কিন্তু ব্যাটারদের ব্যর্থতায় সেটা হল না। ভারপ্রাপ্ত অধিনায়ক নাজমুল হোসেন ৭৬ রান করেন। কিন্তু বাকি ব্যাটাররা তাঁকে সাহায্য করতে পারেননি।

ম্যাচের তিন ওভারের মধ্যেই দু’টি উইকেট হারায় বাংলাদেশ। তৌহিদ হৃদয় কিছুটা চেষ্টা করছিলেন। তিনি ফিরে যান ১৮ রানে। একই রান করেন মুশফিকুর রহিমও। নাজমুলের সঙ্গে পঞ্চম উইকেটে মাহমুদুল্লাহর ৪৯ রানের জুটি না হলে আরও খারাপ অবস্থা হত বাংলাদেশের। অ্যাডাম মিলনে ৩৪ রানে ৪ উইকেট নেন।

Advertisement

তবে সিরিজ় হেরে ভারতে বিশ্বকাপ খেলতে আসলেও চিন্তিত নয় বাংলাদেশ। নাজমুল বলেছেন, “আমাদের ব্যাটাররা কেউ বড় রান করতে পারেনি। শুরুটা ভাল হলেও বেশির ভাগ ক্ষেত্রেই আমরা কাজে লাগাতে পারিনি। কিন্তু ব্যাটিং নিয়ে চিন্তিত নই। জানি যে লম্বা সময় ধরে ব্যাট করার ক্ষমতা আমাদের রয়েছে। আমি শেষ পর্যন্ত থাকতে পারলে ম্যাচের ফল অন্য রকম হত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন