Bangladesh Cricket

বাংলাদেশের টেস্ট জার্সি পুরোটাই সাদা! নেই কোনও স্পনসরের লোগো, কেন?

বিশ্বকাপের ব্যর্থতার পর বাংলাদেশের জাতীয় ক্রিকেট দল নিয়ে আগ্রহ হারিয়েছে স্পনসর সংস্থা। তারা সরে গিয়েছে দলের পাশ থেকে। যদিও ক্রিকেট বাংলাদেশের জনপ্রিয়তম খেলা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২৩ ১৩:৩৬
Share:

বাংলাদেশের জার্সিতে নেই কোনও স্পনসরের লোগো। ছবি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ‘এক্স’ হ্যান্ডল থেকে সংগৃহীত।

বিশ্বকাপের ব্যর্থতার পর আবার মাঠে নেমে পড়ল বাংলাদেশ। তবে সাদা বলের ক্রিকেট নয়। দেশের মাটিতে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে মঙ্গলবার থেকে শুরু হয়েছে দুই টেস্টের সিরিজ়। শাকিব আল হাসানের অনুপস্থিতিতে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন নাজমুল হোসেন শান্ত। তবে সব থেকে গুরুত্বপূর্ণ হল, এই মুহূর্তে বাংলাদেশ দলের কোনও স্পনসর নেই। সম্পূর্ণ সাদা জার্সিতে রয়েছে শুধু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রতীক।

Advertisement

বিশ্বকাপের ব্যর্থতায় দুর্দিন বাংলাদেশের ক্রিকেটে। যে বহুজাতিক সংস্থা বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের স্পনসর ছিল, তারা সরে গিয়েছে। তারা আর জাতীয় দলের পিছনে টাকা খরচ করতে রাজি নয়। সূত্রের খবর, বাংলাদেশ জাতীয় দলের একের পর এক ব্যর্থতাতেই সংশ্লিষ্ট সংস্থাটির কর্তারা আগ্রহ হারিয়েছেন। সে কথা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্তাদের জানিয়েও দিয়েছেন তাঁরা। তাই বাংলাদেশের ক্রিকেট দলের জার্সি থেকেও মুছে ফেলা হয়েছে সংস্থাটির নাম এবং প্রতীক।

বাংলাদেশের ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন এখন সে দেশের জাতীয় নির্বাচন নিয়ে ব্যস্ত। শাসক দল আওয়ামী লিগের সাংসদ এ বারের নির্বাচনেও প্রার্থী হয়েছেন। নির্বাচন পর্ব মিটে যাওয়ার পর তিনি সম্ভবত জাতীয় দলের স্পনসর পাওয়ার ব্যাপারে নতুন কোনও সংস্থার সঙ্গে আলোচনায় বসবেন। তাই আপাতত বাংলাদেশের জাতীয় ক্রিকেট দল স্পনসরহীন।

Advertisement

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে দু’টি টেস্ট ছাড়াও তিনটি করে এক দিনের ম্যাচ এবং টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ়ও খেলবে বাংলাদেশ। বিশ্বকাপের ব্যর্থতা ভুলে ঘরের মাঠের এই সিরিজ়ে ঘুরে দাঁড়াতে চাইছেন না। শাকিব ছাড়াও টেস্ট সিরিজ়ে বাংলাদেশ পাচ্ছে না লিটন দাস এবং তাসকিন আহমেদকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন