Asian Games

এশিয়ান গেমসের সেমিতে ১০০ রানও করতে পারল না বাংলাদেশ, ফাইনালে উঠতে ভারতের চাই ৯৭ রান

এশিয়ান গেমসের সেমিফাইনালে মুখোমুখি ভারত এবং বাংলাদেশ। সেই ম্যাচে প্রথমে ব্যাট করে বাংলাদেশ তুলল ৯৬ রান। ভারতীয় বোলারদের দাপট চিনের মাঠে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৩ ০৮:২৬
Share:

উইকেট নেওয়ার পর ওয়াশিংটন সুন্দরের উচ্ছ্বাস। সঙ্গে রুতুরাত গায়কোয়াড়। ছবি: এএফপি।

এশিয়ান গেমসে ছেলেদের ক্রিকেটে সেমিফাইনালে মুখোমুখি ভারত এবং বাংলাদেশ। সেই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ শেষ হয়ে গেল ৯৬ রানে। ভারতীয় বোলারদের দাপটে খুব বেশি রান তুলতে পারল না তারা। একাই ৩ উইকেট নিলেন সাই কিশোর। যদিও বাংলাদেশ ২০ ওভার ব্যাট করেছে। ফাইনালে উঠতে ভারতের চাই ৯৭ রান।

Advertisement

চিনের মাঠে ভারত-বাংলাদেশ ম্যাচে টস জেতেন রুতুরাজ গায়কোয়াড়। ভারত অধিনায়ক প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। সাই কিশোরই প্রথম উইকেট নেন। তিনি ফেরান ওপেনার মাহমুদুল হাসান জয়কে। সেই ধাক্কা সামলে ওঠার আগেই পর পর ২ উইকেট চলে যায় বাংলাদেশের। তিলক বর্মা এবং ওয়াশিংটন সুন্দর উইকেট তুলে নেন। সেই যে রানের গতি বাধা পেল, তা আর বৃদ্ধি পেতে দেননি ভারতীয় বোলারেরা।

নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। দলের হয়ে সব থেকে বেশি রান উইকেটরক্ষক জাকের আলির। ২৪ রান করে অপরাজিত থাকেন তিনি। ২৩ রান করেন ওপেনার পারভেজ হোসেন ইমন। শেষ বেলায় ৬ বলে ১৪ রান করে যান রাকিবুল হাসান। তাঁরা রান পাওয়ায় ৯৬ রানে পৌঁছায় বাংলাদেশ। না হলে আরও কম রানে শেষ হয়ে যেতে পারত।

Advertisement

ম্যাচ জিততে হলে বাংলাদেশকে দ্রুত উইকেট তুলতে হবে। ভারতীয় ব্যাটারেরা এই প্রতিযোগিতায় রান পেয়েছেন। তাঁদের এই কম রানে আটকে রাখা খুবই কঠিন কাজ। তবে ক্রিকেটে অনেক দল কম রান করেও ম্যাচ জিতেছে। বাংলাদেশ সেই কঠিন কাজ করতে পারবে কি না সেই দিকে নজর থাকবে সমর্থকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন