Bangladesh

Bangladesh Cricket: উইলিয়ামসনের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে ডিসেম্বরেই নিউজিল্যান্ড যাচ্ছে বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপে একটাও ম্যাচে জিততে পারেনি বাংলাদেশ। সব ম্যাচে হারার লজ্জা নিয়ে খালি হাতে দেশে ফিরতে হয়েছে তাদের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২১ ১৮:০৬
Share:

নিউজিল্যান্ডে যাবে বাংলাদেশ। ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপে একটিও ম্যাচে জিততে পারেনি বাংলাদেশ। সব ম্যাচে হারার লজ্জা নিয়ে খালি হাতে দেশে ফিরতে হয়েছে তাদের। এ বার নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে সে দেশে যাচ্ছে বাংলাদেশ। এই সিরিজ আগামী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত।

Advertisement

ডিসেম্বরের শেষে দিকেই নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা দেবে মোমিনুল হকের দল। প্রথম টেস্ট শুরু হবে ১ জানুয়ারি থেকে, টওরাঙ্গাতে। দ্বিতীয় টেস্ট ৯ জানুয়ারি থেকে ক্রাইস্টচার্চে। নিউজিল্যান্ড গত বারের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন। নিজের মাঠে ২০২০-তে ভারতকে আড়াই দিনে হারিয়েছে তারা। ফলে বাংলাদেশের কাছে কাজ যে কঠিন হতে চলেছে তা নিয়ে সন্দেহ নেই।

তবে এই সিরিজের আগেই ঘরের মাঠে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ খেলতে হবে বাংলাদেশ। আগামী ১৯ নভেম্বর থেকে পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ শুরু। তার পরে হবে টেস্ট সিরিজ। প্রথম টেস্ট ২৬ নভেম্বর থেকে চট্টগ্রামে এবং দ্বিতীয় টেস্ট ৪ ডিসেম্বর থেকে ঢাকায়।

Advertisement

পরপর দু’টি টেস্ট সিরিজ খেলতে হওয়ায় আগামী দু’মাস ব্যস্ত থাকতে হবে বাংলাদেশকে। টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থ হওয়ায় দলে যে পরিবর্তন আসতে চলেছে, সেই ইঙ্গিত আগেই পাওয়া গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন