BCCI

বিসিসিআইয়ের নির্বাচক হতে চেয়ে আবেদন চাকরি খোঁজা কাম্বলির! তালিকায় বাংলার ৩

ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন নির্বাচক কমিটির সদস্য হওয়ার জন্য আবেদন নেওয়ার দিন শেষ হয়েছে। এখনও পর্যন্ত ২১ জনের নাম জানা গিয়েছে। কারা আবেদন করেছেন?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২২ ১৬:৩১
Share:

ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচক হতে আবেদন করেছেন বিনোদ কাম্বলি। তালিকায় আরও ২০ জন রয়েছেন। —ফাইল চিত্র

ভারতীয় ক্রিকেট দলের নতুন নির্বাচক কমিটির সদস্য হওয়ার জন্য আবেদনের শেষ দিন ছিল ২৮ নভেম্বর, সোমবার। নির্বাচক হতে চেয়ে আবেদন করেছেন অনেক প্রাক্তন ক্রিকেটার। এখনও পর্যন্ত ২১ জনের নাম জানা গিয়েছে। তাঁদের মধ্যে বাংলার তিন জন রয়েছেন।

Advertisement

এখনও পর্যন্ত উত্তরাঞ্চলের হয়ে ছ’জনের নাম জানা যাচ্ছে। তাঁরা হলেন, মনিন্দর সিংহ, অতুল ওয়াসন, নিখিল চোপড়া, অজয় রাতরা, রীতিন্দর সিংহ সোধি ও গুরশরণ সিংহ।

পূর্বাঞ্চল থেকে আবেদন করেছেন, সৌরাশিস লাহিড়ি, শুভময় দাস, শরদিন্দু মুখোপাধ্যায়, শিবসুন্দর দাস, প্রভাঞ্জন মল্লিক ও আর আর পারিদা। এই ছ’জনের মধ্যে সৌরাশিস, শু‌ভময় ও শরদিন্দু বাংলা থেকে আবেদন করেছেন।

Advertisement

মধ্যাঞ্চল থেকে আবেদন করেছেন জ্ঞানেন্দ্র পাণ্ডে ও অময় খুরেশিয়া।

চমক রয়েছে পশ্চিমাঞ্চলে। সেখান থেকে বিসিসিআইয়ের নির্বাচক হতে আবেদন করেছেন বিনোদ কাম্বলি। তা ছাড়া নয়ন মোঙ্গিয়া, সলিল আঙ্কোলা ও সমীর দিঘেও রয়েছেন তালিকায়।

দক্ষিণাঞ্চল থেকে বিসিসি‌আইয়ের নির্বাচক হতে চেয়ে আবেদন করেছেন লক্ষ্মণ শিবরামকৃষ্ণণ, হেমাঙ্গ বাদানি ও কানওয়ালজিৎ সিংহ।

আবেদনকারী প্রাক্তন ক্রিকেটারদের সাক্ষাৎকার নেওয়া হবে। বিসিসিআই একটি ক্রিকেট পরামর্শদাতা কমিটি গঠন করবে। সেই কমিটির সদস্যরা জাতীয় নির্বাচক হতে আগ্রহী প্রাক্তন ক্রিকেটারদের সাক্ষাৎকার নেবেন। আগামী বছর ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেট সিরিজ়ের জন্য দল বাছা দিয়ে কাজ শুরু করবে নতুন নির্বাচক মণ্ডলী। আপাতত চেতনের নেতৃত্বাধীন নির্বাচক মণ্ডলীই কাজ চালাচ্ছেন। সকলকেই বিজয় হজারে ট্রফির ম্যাচ দেখতে পাঠিয়েছে বোর্ড। এর পর কোচবিহার ট্রফিতে ক্রিকেটারদের পারফরম্যান্স দেখবেন তাঁরা। তাঁদের দেওয়া রিপোর্ট নতুন নির্বাচকদের হাতে তুলে দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন