BCCI

স্পনসরহীন ভারতীয় ক্রিকেট দল! আগ্রহী সংস্থাগুলির কাছে দরপত্র আহ্বান বিসিসিআইয়ের

এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট দলের কোনও প্রধান স্পনসর নেই। নতুন স্পনসরের খোঁজে বিজ্ঞপ্তি প্রকাশ করল বিসিসিআই। যত দ্রুত সম্ভব স্পনসরের ব্যবস্থা করতে চাইছেন বোর্ড কর্তারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৪ জুন ২০২৩ ২২:১৪
Share:

ভারতীয় ক্রিকেট বোর্ডের সদর সফতর। —ফাইল ছবি।

স্পনসর নেই ভারতীয় ক্রিকেট দলের। রোহিত শর্মা, বিরাট কোহলিদের স্পনসর হতে ইচ্ছুক আগ্রহী সংস্থাগুলির কাছ থেকে দরপত্র আহ্বান করল ভারতীয় ক্রিকেট বোর্ড। মঙ্গলবার সমাজমাধ্যমে দরপত্র চেয়েছে বিসিসিআই।

Advertisement

টাকার অভাব নেই ভারতীয় ক্রিকেট বোর্ডের। আইপিএল, সম্প্রচার স্বত্ব থেকে বিপুল আয় করে বিসিসিআই। মহিলাদের আইপিএল থেকেও প্রত্যাশার থেকে বেশি আয় হয়েছে জয় শাহদের। কিন্তু ভারতীয় ক্রিকেট দলেরই এই মুহূর্তে কোনও স্পনসর নেই। যে সংস্থা ভারতের পুরুষ এবং মহিলা জাতীয় দলকে স্পনসর করত, তাদের সঙ্গে বোর্ডের চুক্তি শেষ হয়ে গিয়েছে। তাই নতুন স্পনসর খুঁজছেন ভারতীয় ক্রিকেট কর্তারা।

ভারতীয় ক্রিকেট বোর্ডের ওয়েবসাইটে মঙ্গলবার ভারতীয় দলের মূল স্পনসরের জন্য দরপত্র আহ্বান করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী সংস্থাগুলি অফেরতযোগ্য ৫ লাখ টাকা দিয়ে ২৬ জুন পর্যন্ত আবেদন পত্র কিনতে পারবে। একই সঙ্গে ৯০ হাজার টাকা দিতে হবে জিএসটি বাবদ। বিদেশি সংস্থার ক্ষেত্রে এই মূল্য ৬১০০ ডলার (প্রায় ৬ লাখ টাকা)।

Advertisement

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে মূল স্পনসর হিসাবে কিছু সংস্থা আবেদন করতে পারবে না। কোনও ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থা, মদ প্রস্তুতকারী সংস্থা, জুয়া সংস্থা, ক্রিপ্টোকারেন্সি সংস্থা, খেলে টাকা উপার্জন করা যায় এমন কোনও সংস্থা, তামাকজাত পণ্য প্রস্তুতকারী সংস্থা, প্রাপ্তবয়স্কদের পণ্য প্রস্তুতকারী সংস্থা।

আগামী ১২ জুলাই ওয়েস্ট ইন্ডিজ় সফরে যাবেন রোহিত, কোহলিরা। সেই সফরে ভারতীয় দলের জার্সিতে স্পনসর হিসাবে কোনও বাণিজ্যিক সংস্থার প্রতীক না-ও থাকতে পারে বলে জানা গিয়েছে। বিসিসিআই কর্তারা অবশ্য যত দ্রুত সম্ভব স্পনসরের ব্যবস্থা করার চেষ্টা করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন