Rohit Sharma

KL Rahul: রোহিতের সহকারী হতে পারেন কেএল রাহুল, পরবর্তী নেতাও তৈরি রাখছে বোর্ড

ভারতীয় দলে নেতৃত্বের ধরন আগামিদিনে পুরোপুরি পাল্টে যেতে চলেছে। টেস্ট এবং সীমিত ওভারে দু’ধরনের অধিনায়ক নির্বাচিত করা হয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২১ ১৫:১৩
Share:

রোহিতের সহকারী কি রাহুল ফাইল ছবি

ভারতীয় দলে নেতৃত্বের ধরন আগামিদিনে পুরোপুরি পাল্টে যেতে চলেছে। টেস্ট এবং সীমিত ওভারে দু’ধরনের অধিনায়ক নির্বাচিত করা হয়েছে। পরবর্তী নেতাকেও তৈরি করার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

Advertisement

একদিনের ক্রিকেটের নেতৃত্ব থেকে বিরাট কোহলীকে সরানোর পর সেই দায়িত্ব দেওয়া হয়েছে রোহিত শর্মাকে। রোহিতের জায়গায় সহ-অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন কেএল রাহুল। উল্লেখ্য, ইতিমধ্যেই টি-টোয়েন্টি ফরম্যাটে সহ-অধিনায়ক করা হয়েছে রাহুলকে।

কোহলীর উত্তরসূরি হিসেবে রোহিতের আসা একরকম নিশ্চিত ছিল। ঠিক একই ভাবে রোহিতের পরবর্তী অধিনায়ক তৈরি করার কাজও এখন থেকেই শুরু হয়ে গিয়েছে। বোর্ডের একটি সূত্রের আবার খবর, ঋষভ পন্থকে পরবর্তী অধিনায়ক হিসেবে বেশি পছন্দ নির্বাচকদের। তাঁর অধীনে আইপিএল-এ দিল্লি ক্যাপিটালস দল খুব খারাপ খেলেনি। নেতৃত্ব দেওয়ার সহজাত ক্ষমতাও রয়েছে তাঁর।

Advertisement

বোর্ডের এক সূত্র সংবাদ সংস্থাকে বলেছেন, “ভারসাম্য রাখা খুব দরকার। নির্বাচকরা আচমকা কোনও পরিবর্তনের পক্ষে নন। কিন্তু আগামিদিনে তরুণ ক্রিকেটারদের বেশি করে গুরুত্ব দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পন্থ সে ব্যাপারে অনেকটাই এগিয়ে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন