BCCI

তৈরি বিন্নীর কাজের তালিকা, রোহিতদের ‘বড় সমস্যার’ দিকে নজর নতুন বোর্ড সভাপতির

সরকারি ভাবে বোর্ড সভাপতি হওয়ার পরে সময় নষ্ট করতে নারাজ রজার বিন্নী। তাঁকে কী কী কাজ করতে হবে, সেটা প্রথমে ঠিক করে নিয়েছেন তিনি। তাঁর প্রথম কাজ, ভারতীয় দলের একটি বড় সমস্যা মেটানো।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২২ ১৮:৪৪
Share:

সরকারি ভাবে বোর্ড সভাপতি হওয়ার পরে রজার বিন্নী। ছবি: পিটিআই

বিসিসিআই সভাপতি হিসাবে সরকারি ভাবে নাম ঘোষণা হওয়ার পরেই নিজের কাজ শুরু করে দিলেন রজার বিন্নী। তাঁর প্রথম কাজ, ভারতীয় ক্রিকেটারদের চোট-আঘাতের সমস্যা মেটানো। ক্রিকেটারদের চোটের খেসারত বার বার দিতে হচ্ছে ভারতীয় দলকে। সেটা যাতে না হয়, তাই ক্রিকেটারদের চোটপ্রবণতা কমাতে চাইছেন তিনি।

Advertisement

মঙ্গলবার বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভা শেষে বিন্নী বলেছেন, ‘‘ক্রিকেটারদের বার বার চোট পাওয়া খুব চিন্তার কারণ। কী ভাবে ক্রিকেটারদের চোট পাওয়ার সম্ভাবনা কমানো যাবে, সে দিকে নজর দেব। বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ভাল মানের চিকিৎসক ও ফিজিয়ো রয়েছেন। তাঁদের কাজে লাগাতে চাই। আমি এর শেষ দেখে ছাড়তে চাই।’’

গত দু’বছরে অন্তত ১৭ জন ভারতীয় ক্রিকেটার চোট পেয়েছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে চোট পেয়ে ছিটকে গিয়েছেন যশপ্রীত বুমরা। চোট পেয়েছেন দীপক চাহারও। গত বিশ্বকাপ, চলতি বছর এশিয়া কাপ থেকে শুরু করে প্রতিটি সিরিজের আগেই কোনও না কোনও ক্রিকেটার চোট পান। সেটা যাতে না হয় সে দিকে নজর দিতে চান বিন্নী।

Advertisement

এ ছাড়া ভারতের ঘরোয়া প্রতিযোগিতায় পিচের মান নিয়েও খুব একটা খুশি নন বিন্নী। তিনি বলেছেন, ‘‘ঘরোয়া প্রতিযোগিতায় পিচের মান আরও ভাল করতে হবে। ঘরোয়া ক্রিকেটে আন্তর্জাতিক মানের পিচ থাকলে তবেই বিদেশে গিয়ে আমাদের ক্রিকেটারদের মানিয়ে নিতে বেশি সময় লাগবে না।’’ সময় নষ্ট না করে নিজের কাজ শুরু করে দিতে চান ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন