Jay Shah

পাক কর্তারা মঞ্চ প্রস্তুত করতেই সমাজমাধ্যমে সূচি ঘোষণা জয় শাহের! কেন?

এশিয়া কাপের সূচি ঘোষণা ঘিরেও উঠে এল ভারত এবং পাকিস্তানের ক্রিকেট বোর্ডের ঠান্ডা লড়াই। পাক কর্তারা মঞ্চ প্রস্তুত করতেই সূচি জানিয়ে দিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৩ ২০:০৫
Share:

জয় শাহ। —ফাইল চিত্র।

এশিয়া কাপের সূচি ঘোষণার নির্ধারিত সময় ছিল বুধবার সন্ধ্যা ৭.৪৫ মিনিটে। আনুষ্ঠানিক ভাবে সূচি ঘোষণা করার কথা ছিল পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধানের। কারণ তাঁরাই এই প্রতিযোগিতার প্রধান আয়োজক। কিন্তু তার আগে সন্ধ্যা ৭.০১ মিনিটে সমাজমাধ্যমে প্রতিযোগিতার সূচি প্রকাশ করে দিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব।

Advertisement

ভারতীয় সময় সন্ধ্যা ৬.৫৮ মিনিটে একটি টুইট করা হয় পাকিস্তান ক্রিকেট বোর্ডের ক্রিকেট থেকে। দেওয়া হয় একটি ছবি। তাতে দেখা যাচ্ছে এশিয়া কাপের সূচি ঘোষণার অনুষ্ঠানের মঞ্চ প্রস্তুত। সাজানো মঞ্চে অবশ্য কাউকে দেখা যায়নি। ফাঁকা ছিল আটটি চেয়ারই। ক্রিকেটপ্রেমীদের বার্তা দিয়ে লেখা হয়, ‘‘সঙ্গে থাকুন। পুরুষদের এসিসি এশিয়া কাপ ২০২৩-র সূচি ঘোষিত হবে।’’ পাকিস্তান ক্রিকেট বোর্ড যখন এই ছবি সমাজমাধ্যমে দেয়, ঠিক তার তিন মিনিট পর ভেসে ওঠে জয়ের টুইট। এশিয়া কাপের সম্পূর্ণ সূচি তিনি প্রকাশ করে দেন আনুষ্ঠানিক ঘোষণার ৪৩ মিনিট আগেই। উল্লেখ্য, জয় এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের করা সেই টুইট। ছবি: টুইটার।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের আনুষ্ঠানিক ঘোষণার আগে ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিবের টুইট চাঞ্চল্য তৈরি করে ক্রিকেটপ্রেমীদের মধ্যে। এশিয়া কাপ নিয়ে ভারতীয় বোর্ডের সঙ্গে পাকিস্তান বোর্ডের ‘ঠান্ডা লড়াই’ আরও এক বার প্রকাশ পেল বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীদের একাংশ। আগে থেকে এশিয়া কাপের সূচি প্রকাশের সময় এবং স্থান জানা থাকলেও কেন আগেই জয় তা প্রকাশ করে দিলেন— এই প্রশ্ন তুলেছেন তাঁরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন