BCCI

বুধবার হার্দিকদের আগে মাঠে নামবেন তিতাস-রিচারা, সচিনের হাতে বিশ্বজয়ীদের বরণ বোর্ডের

মহিলাদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতে ভারতে ফিরছে শেফালি বর্মার নেতৃত্বাধীন দল। তাঁদের বিশেষ সম্বর্ধনার ব্যবস্থা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আমদাবাদে সম্বর্ধনা জানানো হবে গোটা দলকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ১১:৩৭
Share:

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছে ভারতের মহিলা দল। এ বারই প্রথম এই প্রতিযোগিতা শুরু হয়েছে। প্রথম বারই সেরা ভারত। —ফাইল চিত্র

ভারতের বিশ্বকাপজয়ী মহিলাদের অনূর্ধ্ব-১৯ দলকে বিশেষ ভাবে সম্মান জানাবে বিসিসিআই। বুধবার গুজরাতের আমদাবাদে ভারত-নিউ জ়িল্যান্ড তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের আগে সম্বর্ধনা জানানো হবে তিতাস সাধু, রিচা ঘোষদের। তাঁদের সম্বর্ধনা দেবেন সচিন তেন্ডুলকর। টুইট করে এ কথা জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ।

Advertisement

টুইটে জয় লিখেছেন, ‘‘খুব আনন্দের সঙ্গে জানাচ্ছি যে ভারতরত্ন সচিন তেন্ডুলকর ও বিসিসিআইয়ের অন্য আধিকারিকরা ভারতের বিশ্বকাপজয়ী মহিলাদের অনূর্ধ্ব-১৯ দলকে সম্বর্ধনা দেবেন। ১ ফেব্রুয়ারি আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে সন্ধ্যা ৬.৩০ মিনিটে সম্বর্ধনা দেওয়া হবে। আমরা ওদের নিয়ে গর্বিত।’’

বিশ্বকাপ জিতে মঙ্গলবার মুম্বই ফিরবে মহিলাদের অনূর্ধ্ব-১৯ দল। তার পরে বুধবার আমদাবাদে যাবে তারা। সেখানেই ভারত ও নিউ জ়িল্যান্ডের মধ্যে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ হবে। সেই ম্যাচ শুরু হওয়ার আগে সম্বর্ধনা দেওয়া হবে শেফালি বর্মার নেতৃত্বধীন দলকে।

Advertisement

ভারতের বিশ্বকাপজয়ী দলে তিন বাঙালি কন্যাও রয়েছেন। তাঁরা হলেন রিচা ঘোষ, তিতাস সাধু এবং হৃষিতা বসু। বাংলায় ফিরলে তাঁদের পুরস্কৃত করবে রাজ্য সরকার। সোমবার এ কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিন কন্যাকে অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী। শুধু তাই নয় রিচাদের পুরস্কারও দেবেন তিনি। বাংলার তিন মেয়ে এবং কোচ রাজীব দত্তকে ৫ লক্ষ টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেছেন মমতা। তিনি জানিয়েছেন যে, রিচারা ফিরে এলে তাঁদের সম্বর্ধিত করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন