Ranji Trophy

রঞ্জির প্রথম দু’ম্যাচের জন্য ১৮ জনের দল ঘোষণা বাংলার, নেতৃত্বে অভিমন্যু, আছেন মনোজও

ঘোষিত বাংলা দলে নতুন মুখ একটিই। দলে এসেছেন বাঁহাতি জোরে বোলার দুর্গেশ দুবে। আর এক বাঁহাতি জোরে বোলার রবি কুমারের পরিবর্তে তাঁকে নেওয়া হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২২ ২২:৪০
Share:

আসন্ন মরসুমেও রঞ্জি ট্রফিতে বাংলাকে নেতৃত্ব দেবেন অভিমন্যু। ছবি: টুইটার।

রঞ্জি ট্রফির প্রথম দু’টো ম্যাচের জন্য ঘোষিত হল বাংলা দল। ১৮ জনের দল বেছে নিয়েছেন বাংলার নির্বাচকরা। প্রত্যাশা মতোই নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছে অভিমন্যু ঈশ্বরণকে।

Advertisement

আগামী ১৩ ডিসেম্বর থেকে রঞ্জি অভিযান শুরু করবে বাংলা। ঘরের মাঠে প্রথম ম্যাচে প্রতিপক্ষ উত্তরপ্রদেশ। দ্বিতীয় ম্যাচ হিমাচল প্রদেশের বিরুদ্ধে ২০ ডিসেম্বর থেকে। এ বারও বাংলার হয়ে খেলবেন রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি। গত বারের সেমিফাইনালিস্ট বাংলা এ বারও ভাল ফল করবে বলে আশাবাদী সিএবি কর্তারা। উল্লেখ্য, ২০১৯-২০ মরসুমে রঞ্জি ট্রফির ফাইনালেও ওঠে বাংলা।

প্রথম দু’ম্যাচের জন্য নির্বাচিত দলে তেমন কোনও চমক নেই। নতুন মুখ একটিই, বাঁহাতি জোরে বোলার দুর্গেশ দুবে। আর এক বাঁহাতি জোরে বোলার তথা অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের সদস্য রবি কুমারের পরিবর্তে তাঁকে নেওয়া হয়েছে। গত বছর রবি বাংলার রঞ্জি দলে থাকলেও খেলার সুযোগ পাননি। দলের প্রধান কোচ লক্ষ্মীরতন শুক্লা। দুই সহকারী কোচ সৌরাশিস লাহিড়ি এবং শিবশঙ্কর পাল।

Advertisement

ঘোষিত বাংলা দল: অভিমন্যু ঈশ্বরণ (অধিনায়ক), মনোজ তিওয়ারি, অনুষ্টুপ মজুমদার, অভিষেক দাস, শুভঙ্কর বল, সুদীপ কুমার ঘরামি, শাহবাজ় আহমেজ, ঋত্বিক চট্টোপাধ্যায়, অভিষেক পোড়েল, সায়ন শেখর মণ্ডল, প্রদীপ্ত প্রামানিক, ঈশান পোড়েল, মুকেশ কুমার, আকাশদীপ, গীত পুরি, দুর্গেশ দুবে, সুমন্ত গুপ্ত এবং অঙ্কিত মিশ্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন