Ranji Trophy 2024

ছত্তীসগঢ়ের সঙ্গে ড্র বাংলার, আবহাওয়ায় কঠিন হল মনোজদের রঞ্জির নকআউটের পথ

খারাপ আবহাওয়ার জন্য ইডেন গার্ডেন্সে এক দিনও পুরো সময় খেলা সম্ভব হয়নি। বাংলা প্রথম ইনিংসে ডিক্লেয়ার করার পর শেষ হয়নি ছত্তীসগঢ়ের প্রথম ইনিংসও। ১ পয়েন্ট করে পেল দু’দলই।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৪ ১৮:০৬
Share:

মনোজ তিওয়ারি। —ফাইল চিত্র।

ইডেন গার্ডেন্সে বাংলা-ছত্তীসগঢ়ের রঞ্জি ট্রফির ম্যাচ শেষ হল অমীমাংসিত ভাবে। খেলা শেষ হওয়ার সময় প্রথম ইনিংসে বাংলার ৮ উইকেটে ৩৮১ রানের জবাবে ছত্তীসগঢ় করে ৬ উইকেটে ২১৪। আমনদীপ খাড়েরদের প্রথম ইনিংস শেষ না হওয়ায় এগিয়ে থাকার সুবিধা পেলেন না মনোজ তিওয়ারিরা। ফলে দু’দলকেই ১ পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হল।

Advertisement

ঘন কুয়াশা এবং কম আলোর জন্য ম্যাচের চার দিনই পুরো খেলা সম্ভব হয়নি ইডেনে। প্রথম দিন খেলা হয়েছিল ৭৩ ওভার। দ্বিতীয় দিন ৫৫ ওভার। আর রবিবার তৃতীয় দিন মাত্র ৯ ওভার খেলা হয়। সোমবার খেলা হল ৮৩ ওভার। রবিবার খেলা বন্ধ হওয়ার সময় ছত্তীসগঢ়ের রান ছিল ২ উইকেটে ২৭। অপরাজিত থাকা জীবেশ বুট্টে করলেন ২৬ রান। অপর ওপেনার আশুতোষ সিংহের ব্যাট থেকে এল ৮৮ রানের ইনিংস। সঞ্জিত দেশাই করেন ৩৭ রান। ছত্তীসগঢ়ের আর কোনও ব্যাটার উল্লেখযোগ্য রান করতে পারেননি।

বাংলার হয়ে বল হাতে নজর কাড়লেন সুরজ সিন্ধু জয়সওয়াল। তিনি ২৯ রানে ৪ উইকেট নিয়েছেন। ২৩ রানে ১ উইকেট শ্রেয়াংস ঘোষের। ৩২ রান খরচ করে ১ উইকেট নিয়েছেন করণ লাল।

Advertisement

অভিষেক পোড়েলের ১১৪ রানের ইনিংসের সুবাদে দ্বিতীয় দিনের শেষে ৮ উইকেটে ৩৮১ রান করেছিল বাংলা। সুযোগ ছিল রান ৪০০-র বেশি করার। কিন্তু রবিবার সকাল থেকে খেলা শুরু না হওয়ায় ৩৮১ রানেই ডিক্লেয়ার দেয় বাংলা। মনোজ তিওয়ারিরা বুঝে গিয়েছিলেন, ৩ পয়েন্ট ছাড়া কোনও উপায় নেই। তবু লাভ হল না। তৃতীয় দিন মাত্র ৯ ওভার খেলা হওয়াই বাংলার সামনে সব থেকে বড় সমস্যা হয়ে দাঁড়াল। এর ফলে বাংলার রঞ্জি ট্রফির নকআউট পর্বের পথ কঠিন হল। তিন ম্যাচে ৫ পয়েন্ট হল মনোজদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন