Suryakumar Yadav

সদ্য অস্ত্রোপচার হওয়া সূর্যকুমারই অধিনায়ক! কোন দলের নেতৃত্বে অসুস্থ ক্রিকেটার?

অস্ত্রোপচারের পর এখনও লন্ডনের হাসপাতালে রয়েছেন সূর্যকুমার। তিনি কবে মাঠে ফিরবেন, তা এখনও অনিশ্চিত। তবু তাঁকেই বিশেষ একটি দলের অধিনায়ক বেছে নেওয়া হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৪ ১৭:৫৬
Share:

সূর্যকুমার যাদব। —ফাইল চিত্র।

লন্ডনে স্পোর্টস হার্নিয়ার অস্ত্রোপচার হয়েছে সূর্যকুমার যাদবের। এখনও দেশে ফেরেননি তিনি। সুস্থ হয়ে কবে মাঠে ফিরবেন এখনও নিশ্চিত নয়। তার মধ্যেই তাঁকে অধিনায়ক ঘোষণা করে দেওয়া হল একটি দলের।

Advertisement

গত দক্ষিণ আফ্রিকা সফরে তিনটি টি-টোয়েন্টি ম্যাচে ভারতকে নেতৃত্ব দিয়েছিলেন সূর্যকুমার। দেশে ফেরার পর তিনি লন্ডনে গিয়েছেন অস্ত্রোপচার করাতে। এখনও হাসপাতাল থেকে ছাড়া পাননি। তবে ভাল রয়েছেন তিনি। সূর্যকুমার কবে মাঠে ফিরতে পারবেন এখনও নিশ্চিত করে জানাননি চিকিৎসকেরা। তবু তাঁকেই অধিনায়ক ঘোষণা করা হল। যদিও তাতে ২২ গজের লড়াইয়ে কোনও প্রভাব পড়বে না। কারণ তিনি যে দলের অধিনায়ক হয়েছেন, সেই দল কোনও ম্যাচ খেলবে না।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বর্ষসেরা টি-টোয়েন্টি দল বেছে নিয়েছে। সেই দলে প্রত্যাশা মতোই জায়গা পেয়েছেন সূর্যকুমার। আইসিসির টি-টোয়েন্টি ক্রিকেটের ব্যাটারদের ক্রমতালিকায় শীর্ষে রয়েছেন সূর্যকুমার। ভারতের মিডল অর্ডার ব্যাটারকেই বর্ষসেরা দলের অধিনায়ক করেছেন আইসিসির বিশেষজ্ঞেরা। দলে রয়েছেন ভারতের আরও তিন ক্রিকেটার। তরুণ ওপেনার যশস্বী জয়সওয়াল, বাঁহাতি জোরে বোলার আরশদীপ সিংহ এবং স্পিনার রবি বিষ্ণোই রয়েছেন আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশে। বিশ্বের সব দেশের ক্রিকেটারদের সারা বছরের পারফরম্যান্স বিচার করে ১১ জনের দল বেছে নিয়েছেন ক্রিকেট বিশেষজ্ঞেরা।

Advertisement

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দল: সূর্যকুমার যাদব (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, ফিল সল্ট, নিকোলাস পুরান, মার্ক চ্যাপম্যান, সিকান্দার রাজা, অল্পেশ রামজানি, মার্ক অ্যাডাইর, রবি বিষ্ণোই, রিচার্ড নাগারভা এবং আরশদীপ সিংহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন