bengal cricket

CAB: নামিবিয়ায় অভিমন্যুর বাংলা খেলবে পাকিস্তানের দলের সঙ্গেও

নামিবিয়ার চার দলের টি-টোয়েন্টি প্রতিযোগিতায় খেলবে পাকিস্তানের দল লাহৌর কলন্দর্স। পিএসএলে খেলা দলের বিরুদ্ধে খেলবে বাংলা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ১৮:০৮
Share:

পাকিস্তানের দলের প্রতিপক্ষ বাংলা ফাইল চিত্র

নামিবিয়ায় টি-টোয়েন্টি প্রতিযোগিতায় পাকিস্তানের দল লাহৌর কলন্দর্সের বিরুদ্ধে খেলবে বাংলা। নামিবিয়ার আমন্ত্রণে সাড়া দিয়ে পাকিস্তান সুপার লিগে খেলা দলকে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। চার দলের টি-টোয়েন্টি প্রতিযোগিতায় দক্ষিণ আফ্রিকারও একটি ঘরোয়া দল খেলবে। সেই দলের নাম এখনও ঘোষণা করা হয়নি।

Advertisement

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে খেলবে নামিবিয়া। তার আগে নিজেদের প্রস্তুতির জন্যই কিছু ম্যাচ খেলতে চায় তারা। ভারতের কোনও দল পাঠানোর জন্য বিসিসিআইকে অনুরোধ করেছিলেন নামিবিয়ার ক্রিকেট কর্তারা। তাঁদের সেই আহ্বানেই সাড়া দিয়েছে সিএবি।

১ থেকে ১০ সেপ্টেম্বর নামিবিয়ায় খেলবেন অভিমন্যু ঈশ্বরণরা। প্রতিযোগিতার জন্য শুক্রবার দল ঘোষণা করেছে বাংলা। অভিমন্যুর নেতৃত্বে ১৬ জনের দলে রয়েছেন অভিষেক দাস, ঋত্বিক রায়চৌধুরী, রণজোত সিংহ খাইরা, শ্রেয়াংশ ঘোষ, করণ লাল, ঋত্বিক চট্টোপাধ্যায়, শ্রেয়ান চক্রবর্তী, শাহবাজ আহমেদ, অভিষেক পোড়েল, সুপ্রদীপ দেবনাথ, ঈশান পোড়েল, মুকেশ কুমার, আকাশদীপ, সৌম্যদীপ মন্ডল এবং রবি কুমার।

Advertisement

দলের সঙ্গে নামিবিয়া সফরে যাচ্ছেন না মনোজ তিওয়ারি। স্ট্যান্ড বাই রাখা হয়েছে অঙ্কুর পাল, প্রদীপ্ত প্রামাণিক, দেবপ্রতিম হালদার এবং সিদ্ধার্থ সিংহকে। কোচ হিসাবে কে যাবেন, তা এখনও ঠিক হয়নি।

এই প্রতিযোগিতা নিয়ে বাংলার ক্রিকেট অ্যাসোসিয়েশনের যুগ্মসচিব দেবব্রত দাস বলেছেন, ‘‘আমাদের আমন্ত্রণ করা হয়েছে। সৈয়দ মুস্তাক আলির আগে আমাদের ক্রিকেটারদেরও প্রস্তুতি হয়ে যাবে। বিশ্বকাপে সুযোগ পাওয়া একটা দলের বিরুদ্ধে খেললে আমাদের ক্রিকেটাররা উপকৃত হবে। সে জন্যই আমরা খেলতে যাব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন