india cricket

India Vs West Indies: রাহুলকে টপকালেন শ্রেয়স, কোহলী-ধবনের পরেই ভারতীয় ব্যাটার

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে অর্ধশতরান করেছেন শ্রেয়স আয়ার। এক দিনের ক্রিকেটে এক হাজার রান পূর্ণ করেছেন শ্রেয়স।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ১৫:৩২
Share:

এক দিনের ম্যাচে কীর্তি ভারতীয় ক্রিকেটারের ফাইল চিত্র

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে অর্ধশতরান করেছেন শ্রেয়স আয়ার। এই অর্ধশতরানের সঙ্গেই এক দিনের ক্রিকেটে এক হাজার রান হয়েছে তাঁর। এক দিনের ক্রিকেটে সব থেকে কম ম্যাচে এক হাজার রান করা ভারতীয় ক্রিকেটারদের তালিকায় সতীর্থ লোকেশ রাহুলকে টপকে গিয়েছেন শ্রেয়স। ভারতীয় ব্যাটারদের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি।

Advertisement

এক দিনের ক্রিকেটে ২৫ ইনিংসে এক হাজার রান করেছেন শ্রেয়স। রাহুল এই রান করতে নিয়েছিলেন ২৭ ইনিংস। তালিকায় যুগ্মভাবে শীর্ষে রয়েছেন বিরাট কোহলী ও শিখর ধবন। দু’জনেই ২৪ ইনিংসে এক হাজার রান করেছেন।

গত এক বছর ধরে ভারতের হয়ে তিন ফরম্যাটেই খেলেছেন শ্রেয়স। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজে দলে সুযোগ পাননি তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বিরাট কোহলী, ঋষভ পন্থ না থাকায় প্রথম একাদশে ফিরেছেন শ্রেয়স। প্রথম ম্যাচেই ৫৭ বলে ৫৪ রানের ইনিংস খেলেছেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন