Civil Services

হ্যাটট্রিক-সহ শূন্য রানে সাত উইকেট, সিভিল সার্ভিস প্রতিযোগিতায় নজির গড়লেন অরিত্র

দিল্লির প্রতিযোগিতায় আরএসবি কলকাতার হয়ে খেলতে নেমেছিলেন অরিত্র। একটি হ্যাটট্রিক-সহ শূন্য রানে সাত উইকেট নিয়েছেন তিনি। ২.৪ ওভার বল করেছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২২ ২০:০২
Share:

অরিত্র চট্টোপাধ্যায়। ছবি ফেসবুক

অসাধারণ কৃতিত্বের অধিকারী হলেন অরিত্র চট্টোপাধ্যায়। শূন্য রানে সাত উইকেট নিয়ে চমকে দিলেন তিনি। দিল্লিতে অনুষ্ঠিত সর্বভারতীয় সিভিল সার্ভিস ক্রিকেট প্রতিযোগিতায় এই নজির গড়েছেন তিনি।

Advertisement

দিল্লির প্রতিযোগিতায় আরএসবি কলকাতার হয়ে খেলতে নেমেছিলেন অরিত্র। একটি হ্যাটট্রিক-সহ শূন্য রানে সাত উইকেট নিয়েছেন তিনি। মোট ২.৪ ওভার বল করেছেন তিনি। তাঁর বোলিংয়ের দাপটে বিপক্ষ দল গুটিয়ে যায় ১৯ রানে। জবাবে আরএসবি কলকাতা তিন ওভারে জয়ের প্রয়োজনীয় রান তুলে নেয়।

ঘরোয়া ক্রিকেট তো বটেই, আন্তর্জাতিক ক্রিকেটেও সম্ভবত এমন নজির নেই। দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেটার ডেন ভ্যান নিয়েকার্ক বছর পাঁচেক আগে শূন্য রানে চার উইকেট নিয়েছিলেন। রিচি বেনো শূন্য রানে তিন উইকেট নিয়েছেন।

Advertisement

অরিত্র খেলেন কালীঘাট ক্লাবে। গত বছর বাংলার সিনিয়র দলেও ছিলেন। তিনি হেরম্ব চন্দ্র কলেজে পড়াশুনা করেছেন। এর পর বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় এবং কলকাতা বিশ্ববিদ্যালয়ে পড়াশুনো করেছেন। বর্তমানে ভারতীয় অডিট এবং অ্যাকাউন্টস বিভাগে সিনিয়র অডিটর হিসেবে চাকরি করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন