Brian Lara

যশস্বী জয়সওয়াল আমার নজির ভেঙে দেবে: ব্রায়ান লারা

সংবাদ সংস্থা পিটিআইকে লারা বলেছেন, “আমার নজিরের কাছাকাছি একমাত্র যাওয়ার সুযোগ পাবে যশস্বী। ওর সেই দক্ষতা রয়েছে। মাত্র ন’টি টেস্ট খেলেই দু’ট দ্বিশতরান করেছে।”

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ মে ২০২৪ ০৮:০৮
Share:

ব্রায়ান লারা। —ফাইল চিত্র।

কুড়ি বছর আগের এক কীর্তি। সেই নজির আজও ভাঙতে পারেননি কেউ। এখনও ক্রিকেটপ্রেমীদের স্মৃতিতে তাজা ইংল‌্যান্ডের বিরুদ্ধে ব্রায়ান লারার অপরাজিত ৪০০ রানের ইনিংস। ক্যারিবিয়ান কিংবদন্তি জানিয়ে দিচ্ছেন, তাঁর কীর্তি ভাঙতে পারেন ২২ বছরের যশস্বী জয়সওয়াল!

Advertisement

সংবাদ সংস্থা পিটিআইকে লারা বলেছেন, “আমার নজিরের কাছাকাছি একমাত্র যাওয়ার সুযোগ পাবে যশস্বী। ওর সেই দক্ষতা রয়েছে। মাত্র ন’টি টেস্ট খেলেই দু’ট দ্বিশতরান করেছে।” তিনি আরও বলেন, “প্রথম দিন থেকেই ওর ব‌্যবহার এবং শেখার আগ্রহ আমাকে মুগ্ধ করেছিল। গত বছর ওর সঙ্গে দেখা হওয়ার পরেই এক অবিচ্ছেদ‌্য বন্ধনে জড়িয়ে পড়ি।”

সেই সময় সানরাইজ়ার্স হায়দরাবাদ দলের প্রধান কোচ ছিলেন লারা। “রাজস্থান রয়‌্যালসের সঙ্গে ম‌্যাচের পরে মধ‌্যরাতে আমার স্বদেশীয় এক বন্ধুর সঙ্গে রাজস্থান দলের হোটেলে ফিরছিলাম। যশস্বী সেই সময় আমার সঙ্গে দেখা করে নানা পরামর্শ নেয়। ভোর চারটে বেজে গিয়েছিল। ওর মুখে বিন্দুমাত্র ক্লান্তির ছাপ দেখিনি,” বলেন লারা। আরও বক্তব‌্য, “ওর শেখার আগ্রহ আমাকে খুব খুশি করেছিল। আমাদের কথাবার্তা চলছিল, মূলত কী ভাবে যশস্বী আরও ধারালো হয়ে উঠতে পারে, সেই বিষয়ে।”

Advertisement

নিজে বাঁ-হাতি হওয়ার দরুণ অন‌্য বাঁ হাতি ব‌্যাটসম‌্যানদের লারা একটু অন‌্য চোখেই দেখেন। সেই প্রসঙ্গে উঠেছে আর এক বাঁ হাতি অভিষেক শর্মার নাম। লারা বলেন, “হায়দরাবাদে ব‌্যাটিং কোচ হিসেবে আসার পরে অভিষেকের সঙ্গে আলাপ হয়। ওর ব‌্যবহারও মুগ্ধ করেছিল। ও সবসময় আমার থেকে শিখতে চাইত।” আরও বলেন, “আমি চাই ওরা দু’জন ভবিষ‌্যতে ভারতের সম্পদ হয়ে উঠুক। দু’জনের জন‌্যই আমার অনেক শুভকামনা রইল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন