ICC ODI World Cup 2023

ইডেনে বিশ্বকাপের খেলা দেখে ফেরার জন্য বিশেষ পরিকল্পনা রাজ্যের, কী কী ব্যবস্থা থাকছে?

এ বারের বিশ্বকাপে ইডেনে পাঁচটি ম্যাচ রয়েছে। তার মধ্যে একটি সেমিফাইনাল। বিশ্বকাপের ম্যাচ দেখে দর্শকদের বাড়ি ফিরতে যাতে কোনও সমস্যা না হয় তার জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৩ ১৬:৩৪
Share:

ইডেন গার্ডেন্স। —ফাইল চিত্র

ইডেনে বিশ্বকাপের ম্যাচ দেখে বাড়ি ফিরতে যাতে সমস্যা না হয় তার জন্য বিশেষ ব্যবস্থা নিয়েছে রাজ্য সরকার। রাজ্যের ১৪টি বেসরকারি সংগঠনকে বেশি রাত পর্যন্ত বাস, মিনিবাস, ট্যাক্সি ও অটো চালানোর নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

শুক্রবার একটি বিজ্ঞপ্তি জারি করে এ কথা জানিয়েছে রাজ্যের পরিবহণ দফতর। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যে পাঁচ দিন ইডেনে খেলা রয়েছে সেই পাঁচ দিন রাত ১০টা ৪৫ মিনিট পর্যন্ত যাতে নিজেদের পরিষেবা চালু রাখে বেসরকারি সংগঠনগুলি, তার জন্য এখন থেকেই প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে তাদের। ১৪টি সংগঠনের মধ্যে ছ’টি বাস-মিনিবাস, পাঁচটি ট্যাক্সি ও তিনটি অটো রিকশা সংগঠন রয়েছে।

ইডেনে বিশ্বকাপের পাঁচটি খেলা রয়েছে। প্রথম খেলা ২৮ অক্টোবর। পরের চারটি খেলা হবে যথাক্রমে ৩১ অক্টোবর, ৫ নভেম্বর, ১১ নভেম্বর ও ১৬ নভেম্বর। তার মধ্যে ১৬ নভেম্বর বিশ্বকাপের একটি সেমিফাইনাল রয়েছে। এ বারের বিশ্বকাপে ইডেনের সব ক’টি খেলা শুরু দুপুর ২টো থেকে। অর্থাৎ, খেলা শেষ হতে রাত ১০টা বেজে যাবে। সেই কারণেই রাত ১০টা ৪৫ মিনিট পর্যন্ত পরিবহণ চালু রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

ইডেনে আন্তর্জাতিক খেলা থাকলে সরকারি পরিবহণ বেশি রাত পর্যন্ত চালানো হয়। এ বার বেসরকারি পরিবহণ সংগঠনগুলিকেও সেই নির্দেশ দিল রাজ্য সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন