CAB

বাংলা প্রিমিয়ার লিগ শুরু ১২ জুন

প্রথমবার ফ্র্যাঞ্চাইজ়ি ক্রিকেট লিগ আয়োজন করতে চলেছে সিএবি। মঙ্গলবার প্রতিযোগিতার দিনও ঘোষণা করে দিলেন সিএবি প্রেসিডেন্ট স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। ১২ জুন আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন হতে চলেছে বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ০৬:৩০
Share:

ইডেন গার্ডেন্স। —ফাইল চিত্র।

বাংলায় প্রথমবার ফ্র্যাঞ্চাইজ়ি ক্রিকেট লিগ আয়োজন করতে চলেছে সিএবি। মঙ্গলবার প্রতিযোগিতার দিনও ঘোষণা করে দিলেন সিএবি প্রেসিডেন্ট স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। ১২ জুন আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন হতে চলেছে বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগের।

Advertisement

১২ জুন আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন হতে চলেছে বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগের। —ফাইল চিত্র।

মোট আটটি ফ্র্যাঞ্চাইজ়ি মিলিয়ে হবে এই প্রতিযোগিতা। স্নেহাশিস বলছিলেন, ‘‘বেশির ভাগ ফ্র্যাঞ্চাইজ়ির সঙ্গেই পাকা কথা হয়ে গিয়েছে। এ বার এক দু’টি ফ্র্যাঞ্চাইজ়ি আছে যাদের সঙ্গে পাকা কথা শেষ হয়নি। আশা করছি, আগামী ১৫ দিনের মধ্যেই সরকারি ভাবে ঘোষণা করে দেওয়া হবে আটটি দলের নাম।’’

প্রত্যেক ফ্র্যাঞ্চাইজ়ি তিন কোটি টাকা দিয়ে দল কিনবে। ক্রিকেটারদের পারিশ্রমিকও দেবে দলগুলোই। ড্রাফ্টিংয়ের সাহায্য ক্রিকেটার নেবে আটটি দল। স্নেহাশিস বলছিলেন, ‘‘আইপিএলের পরে দেশে এত বড় প্রতিযোগিতা হয়নি।’’ এ দিন আবার প্রতিযোগিতার লোগোও সরকারি ভাবে উদ্বোধন করা হল।

Advertisement

লোগোটিও বিশেষ ভাবে তৈরি করা হয়েছে। খেলার পুরনো ঐতিহ্যের সঙ্গে আধুনিকতা এবং সৃজনশীলতা মিশেছে এই লোগোতে। ক্রিকেটার এবং ভক্তদের খেলার প্রতি ভালবাসার কথাও মাথায় রাখা হয়েছে। লোগো নিয়ে স্নেহাশিসের বক্তব্য, ‘‘বেঙ্গল প্রো টি২০ লিগের যে মর্মার্থ, তা এই লোগোতে ফুটে উঠেছে। ক্রিকেটসমাজের কাছে আমরা দায়বদ্ধ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন