India Vs West Indies

ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ক্যারিবিয়ান দলে পরিবর্তন, বাড়ল স্পিন শক্তি

দ্বিতীয় টেস্ট খেলতে নামার ওয়েস্ট ইন্ডিজ় দলে বদল। এটি ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ়ের মধ্যে ১০০তম টেস্ট। সেই ম্যাচে দলে নেওয়া হল কেভিন সিনক্লেয়ারকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৩ ১৫:০৯
Share:

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে খেলতে ক্যারিবিয়ান সফরে ভারতীয় দল। ছবি: পিটিআই।

ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের আগে বদল ওয়েস্ট ইন্ডিজ় দলে। নেওয়া হল স্পিনার অলরাউন্ডার কেভিন সিনক্লেয়ারকে। রেমন রেফারের জায়গায় নেওয়া হল তাঁকে। বৃহস্পতিবার থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে সাতটি এক দিনের ম্যাচ এবং ছ’টি টি-টোয়েন্টি খেললেও সিনক্লেয়ার এখনও টেস্ট খেলেননি। ডমিনিকা টেস্টের পর এই ২৩ বছরের অলরাউন্ডারকে দলে নিল ওয়েস্ট ইন্ডিজ়। রেফারের চোট রয়েছে। সেই কারণে তাঁকে দল থেকে বাদ দেওয়া হল। বাংলাদেশ এ বনাম ওয়েস্ট ইন্ডিজ় এ সিরিজ়ে নজর কেড়েছিলেন সিনক্লেয়ার। তিনি সেই সিরিজ়ে সব থেকে বেশি উইকেট নিয়েছিলেন। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের দলেও ছিলেন সিনক্লেয়ার। জ়িম্বাবোয়েতে সেই দল যদিও যোগ্যতা অর্জন করতে পারেনি।

রেফারকে বাদ দিলেও দলে রয়েছেন রাহকিম কর্নওয়াল। প্রথম টেস্ট চলাকালীন তাঁর হৃদ্‌যন্ত্রে সমস্যা হয়েছিল। কিন্তু তাঁকে রেখে দেওয়া হয়েছে।

Advertisement

দ্বিতীয় টেস্টে পিচ কেমন হবে সেই দিকে নজর রয়েছে। প্রথম টেস্টে স্পিনারেরা সাহায্য পেয়েছিলেন। রবিচন্দ্রন অশ্বিন একাই ১২টি উইকেট নিয়েছিলেন। রবীন্দ্র জাডেজা নিয়েছিলেন পাঁচটি উইকেট। ভারতের দুই স্পিনারই শেষ করে দিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজ়কে। তিন দিনে শেষ হয়ে গিয়েছিল সেই টেস্ট। ক্যারিবিয়ান ব্যাটারদের একেবারেই স্বছন্দ দেখায়নি সেই ম্যাচে।

বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা ম্যাচটি ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ়ের মধ্যে শততম টেস্ট। বিরাট কোহলির ৫০০তম আন্তর্জাতিক ম্যাচ এটি।

ওয়েস্ট ইন্ডিজ় দল: ক্রেগ ব্রেথওয়েট (অধিনায়ক), জারমেইন ব্ল্যাকউড, অ্যালিক অ্যাথানেজ, ত্যাগনারাইন চন্দ্রপল, রাহকিম কর্নওয়াল, জশুয়া ডা সিলভা, শ্যানন গ্যাবরিয়েল, জেসন হোল্ডার, আলজারি জোসেফ, কির্ক ম্যাকেঞ্জি, কেভিন সিনক্লেয়ার, কেমার রোচ এবং জোমেল ওয়ারিকান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন