ICC ODI World Cup 2023

ব্যর্থ বাবররা দেশে ফিরতেই বিমানবন্দরে ধাক্কাধাক্কি, পুলিশি পাহারায় পাকিস্তান অধিনায়ক শেষে ‘মুক্ত’

বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে ব্যর্থ হয়েছে পাকিস্তান। বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পরে বাবর আজ়মেরা দেশে ফিরতেই বিমানবন্দরে হুলস্থূল পড়ে গেল। সামলাতে হিমশিম খেলেন নিরাপত্তারক্ষীরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২৩ ১১:৫০
Share:

বাবর আজ়ম। —ফাইল চিত্র

বিশ্বকাপে আরও এক বার ব্যর্থ হয়েছে পাকিস্তান। প্রতিযোগিতার সেমিফাইনালে উঠতে পারেনি তারা। ছিটকে যাওয়ার পর সোমবার সকালে পাকিস্তানে ফিরেছে দল। বাবর আজ়মেরা বিমানবন্দরে নামার পরেই হুলস্থূল পড়ে গেল সেখানে। হল ধাক্কাধাক্কি। শেষ পর্যন্ত পুলিশি নিরাপত্তায় বিমানবন্দর থেকে বার হলেন বাবর।

Advertisement

কলকাতা থেকে দুবাই হয়ে পাকিস্তানের লাহোরে ফিরেছেন বাবরেরা। দল সেখানে নামার পরেই দেখা যায়, অনেকে ক্রিকেটারদের দিকে ছুটে যাচ্ছেন। পাক ক্রিকেটারদের সঙ্গে থাকা নিরাপত্তারক্ষীরা তাঁদের আটকে দেন। কাউকে কাছে যেতে দেওয়া হয়নি। ভিড় ক্রমশ বাড়তে থাকে। এই পরিস্থিতিতে কোনও ঝুঁকি নিতে চাননি নিরাপত্তারক্ষীরা।

তবে দলের উপর রাগ থেকে এই ভিড় জড়ো হয়নি। তাঁরা পাকিস্তান দলকে স্বাগত জানাতেই গিয়েছিলেন। কারণ, বেশির ভাগকেই দেখা যায় বাবরের ছবি তুলছেন। কেউ কেউ নিজস্বী তোলারও চেষ্টা করেন। কিন্তু পারেননি। এক জন বাবরকে ‘রাজা’ বলেও ডাকেন। এই ছবি থেকে পরিষ্কার, বাবরদের খারাপ ফলের পরেও বিমানবন্দরে তাঁরা বিক্ষোভের মুখে পড়েননি। উল্টে ভক্তদের ভিড়ে আটক হয়েছেন।

Advertisement

তবে কোনও ভাবেই ঝুঁকি নিতে চাননি নিরাপত্তারক্ষীরা। তাঁদের ঘেরাটোপে বিমানবন্দর থেকে বার হন বাবর। তবে যত ক্ষণ তিনি বিমানবন্দরের ভিতরে ছিলেন, তত ক্ষণ তাঁকে এক বার দেখার জন্য ভক্তদের মধ্যে উন্মাদনা ছিল। বিশ্বকাপে দল ভাল না খেললেও বাবরের ভক্তের সংখ্যা যে একেবারেই কমেনি তা প্রমাণ করে দিল লাহোরের বিমানবন্দর।

তবে বাবরের ভবিষ্যৎ কী তা এখনও স্পষ্ট নয়। লাহোরেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের দফতর। তাই বিমানবন্দরে নেমে ক্রিকেট বোর্ডের কর্তাদের মুখোমুখি বসতে হতে পারে পাকিস্তানের অধিনায়ককে। সেখানে জবাবদিহি করতে হতে পারে তাঁকে। তবে তার আগে ভক্তদের ভালবাসায় ভাসলেন বাবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন