MS Dhoni

MS Dhoni: বোর্ডের ফতোয়ায় বিপাকে ধোনি! জোহানেসবার্গের মেন্টর হতে পারবেন না

মেন্টর হতে গেলে চেন্নাই সুপার কিংসের হয়ে আগে অবসর নিতে হবে ধোনিকে। যে সম্ভাবনা আপাতত নেই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২২ ১১:৩১
Share:

মহেন্দ্র সিংহ ধোনি। ফাইল ছবি

দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে চেন্নাই সুপার কিংসের (সিএসকে) মালিকানাধীন জোহানেসবার্গ দলের মেন্টর হতে পারবেন না মহেন্দ্র সিংহ ধোনি। স্পষ্ট জানিয়ে দেওয়া হল বোর্ডের তরফে। মেন্টর হতে গেলে চেন্নাই সুপার কিংসের হয়ে আগে অবসর নিতে হবে ধোনিকে। সূত্রের খবর, ধোনির সেই পরিকল্পনা নেই। ফলে আপাতত তাঁর জোহানেসবার্গের মেন্টর হওয়া হচ্ছে না।

Advertisement

দক্ষিণ আফ্রিকা এবং আমিরশাহির ঘরোয়া টি-টোয়েন্টি লিগে বিভিন্ন দল কিনেছেন আইপিএলের দলগুলির মালিকরা। সেখানে কোনও ভারতীয় ক্রিকেটার খেলতে পারবেন না। কেউ মেন্টরও হতে পারবেন না। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে কেউ যদি আইপিএল খেলতে থাকেন, তিনিও বিদেশি লিগে খেলতে পারবেন না।

আনুষ্ঠানিক ভাবে বোর্ড কিছু বলেনি। তবে এক কর্তা বলেছেন, “সমস্ত ধরনের খেলা থেকে অবসর নেওয়ার আগে কোনও ভারতীয় ক্রিকেটার বা ঘরোয়া ক্রিকেটার বিদেশি লিগে অংশ নিতে পারবে না। যদি কেউ অংশ নিতে চায়, তা হলে আগে বোর্ডের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করতে হবে।” ধোনির সম্পর্কে তিনি বলেছেন, “ধোনি এখনও সিএসকে-র হয়ে আইপিএল খেলে। ওকে আগে অবসর নিতে হবে।”

Advertisement

উল্লেখ্য, ২০১৯ সালে নিয়ম-বহির্ভূত কাজ করার জন্য দীনেশ কার্তিককে ক্ষমা চাইতে হয়েছিল। বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে থাকা সত্ত্বেও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ট্রিনবাগো নাইট রাইডার্সের সাজঘরে বসে খেলা দেখেন। নিয়ম অনুযায়ী, বোর্ডের থেকে অনুমতি নিতে হত কার্তিককে। তিনি তা করেননি। কেকেআরের প্রাক্তন অধিনায়ক জবাবে বলেন, তাঁদের কোচ ব্রেন্ডন ম্যাকালামের অনুরোধেই সাজঘরে বসে খেলা দেখেন তিনি। ম্যাকালামই তাঁকে অনুরোধ করেন ট্রিনবাগোর জার্সির পরে বসতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন