Cheteshwar Pujara

Cheteshwar Pujara: পুজারার তাণ্ডব! এক ওভারে ২২ রান, ৭৩ বলে শতরান, মাথায় কি টি-টোয়েন্টি বিশ্বকাপ

সাসেক্সের হয়ে ৭৩ বলে শতরান করেন পুজারা। তার মধ্যে এক এভারে ২২ রান করেন তিনি। তাঁর বিধ্বংসী ব্যাটিংয়ের পরেও অবশ্য দল জিততে পারেনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২২ ১২:০৩
Share:

বিধ্বংসী ব্যাটিং পুজারার ফাইল চিত্র

তাঁর খেলার ধরন মোটেই টি-টোয়েন্টি সুলভ নয়। আইপিএলে মাত্র ৩০টি ম্যাচ খেলেছেন। রান করেছেন ৩৯০। ভারতের টি-টোয়েন্টি দলে কোনও দিন খেলেননি। এ হেন পুজারার রূপ বদলে গেল টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে। তাঁর মারকুটে ব্যাটিং দেখে হতবাক দর্শকরা। পুজারাও যে এমনটা খেলতে পারেন সে ধারণা করতে পারেননি তাঁরা।

Advertisement

সাসেক্সের হয়ে রয়্যাল লন্ডন এক দিনের প্রতিযোগিতায় এই কীর্তি করেছেন পুজারা। ওয়ারউইকশায়ারের বিরুদ্ধে ৩১১ রান তাড়া করতে নেমে মাত্র ৭৩ বলে শতরান করেন পুজারা। সাতটি চার ও দু’টি ছক্কা মারেন তিনি। তার মধ্যে ৪৫তম ওভারে ২২ রান করেন পুজারা। ওয়ারউইকশায়ারের বোলার নরওয়েলের ওই ওভারে তিনটি চার ও একটি ছক্কা মারেন তিনি।

এক ওভারে ২২ রান করার সময় পুজারা যে সব শট খেলেছেন তা অবাক করেছে দর্শকদের। উইকেট থেকে সরে গিয়ে ফাইন লেগের উপর দিয়ে ছক্কা মেরেছেন তিনি। সূর্যকুমার যাদবকে টি-টোয়েন্টিতে এই শট হামেশাই খেলতে দেখা যায়। তবে ধ্রুপদী পুজারা এই ধরনের শটের ধারেকাছেও যান না। সেই তিনিই এই শট খেললেন।

Advertisement

পুজারার এই ব্যাটিংও অবশ্য দলকে জেতাতে পারেনি। চার রানে ম্যাচ হারতে হয় সাসেক্সকে। ১১ বল বাকি থাকতেই আউট হয়ে যান পুজারা। তিনি থাকলে হয়তো দলকে জিতিয়েই মাঠ ছাড়তেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন